ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ক্যান্সারের কাছে হার মানলেন স্ট্রাউসের স্ত্রী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ক্যান্সারের কাছে হার মানলেন স্ট্রাউসের স্ত্রী ক্যান্সারের কাছে হার মেনেছেন রুথ স্ট্রাউস-ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে অবশেষে হেরে গেলেন সাবেক ইংলিশ অধিয়ানক অ্যান্ড্রু স্ট্রাউসের স্ত্রী রুথ স্ট্রাউস। রুথের কারণেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরিচালকের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন স্ট্রাউস।

ফুসফুসের ক্যান্সারে দীর্ঘদিন থেকেই ভুগছিলেন রুথ। ক্যান্সার ধরা পড়ার পর নিজ দেশ অস্ট্রেলিয়াতেই অবস্থান করছিলেন তিনি।

স্ত্রীর এমন মুমূর্ষু অবস্থার কারণে ইংল্যান্ড দলের পরিচালকের পদ ছেড়ে অস্ট্রেলিয়াতে চলে গিয়েছিলেন স্ট্রাউস। কিন্তু শেষ রক্ষা হলো না। ৪৬ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করলেন রুথ।

২০১৭ সালের ডিসেম্বরে অ্যাশেজ সিরিজ চলাকালীন ক্যান্সার ধরা পড়ে রুথের। এরপর স্ত্রীর চিকিৎসার স্বার্থে অস্ট্রেলিয়ায় গমন করায় নিজের পদ থেকে সরে দাঁড়ান স্ট্রাউস।

স্ট্রাউসের স্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি প্রকাশ করেছে ইসিবি।  

স্ত্রীর মৃত্যুতে শোকাক্রান্ত স্ট্রাউস বলেন, ‘স্যাম, লুকা (তাদের দুই সন্তান) এবং আমি তাকে অনেক মিস করবো। যারাই রুথের সঙ্গে মিশেছে তারা জানে সে তার পরিবারের প্রতি কেমন প্রেমময়, যত্নশীল এবং আবেগপ্রবণ ছিল এবং এটা আমাদের অনেক তৃপ্তি দেয় যে সে শেষ মুহূর্তে তার জন্ম স্থান অস্ট্রেলিয়ায় তাকে যারা ভালোবাসে এমন আপন মানুষদের মাঝেই কাটিয়েছে। ’

স্ট্রাউসের স্ত্রী ছিলেন একজন জনপ্রিয় অস্ট্রেলিয়ান অভিনেত্রী। সিডনিতে গ্রেড ক্রিকেট খেলতে গিয়ে তার সঙ্গে পরিচয় হয় স্ট্রাউসের এবং ২০০৩ সালে তারা গাটছাড়া বাঁধেন। ২০০৯ সালে অধিনায়ক হিসেবে অ্যাশেজ সিরিজ জয়ের কৃতিত্ব তিনি স্ত্রী রুথকে দিয়েছিলেন। স্বামীকে আরও বেশি সময় ও উৎসাহ দিতে নিজের অভিনয় ক্যারিয়ার বিসর্জন দেন রুথ।

ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর অন্য যারা আক্রান্ত তাদের জন্য কাজ করতে চেয়েছিলেন রুথ। তার সেই স্বপ্ন পূরণ করতে একটি ফাউন্ডেশন গড়ার ঘোষণা দিয়েছেন স্ট্রাউস।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa