ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গ্র্যান্ডহোমের রেকর্ডের দিনে রান পাহাড়ে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
গ্র্যান্ডহোমের রেকর্ডের দিনে রান পাহাড়ে কিউইরা নিউজিল্যান্ড। ছবি: সংগৃহীত

এক কথায় শ্রীলঙ্কাকে নিয়ে ছেলেখেলায় মেতেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চ টেস্টে সফরকারী শ্রীলঙ্কাকে রান পাহাড়ের সামনে দাঁড় করিয়ে দিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ৬৬০ রানের মস্ত বড় লক্ষ্যে খেলতে নেমে ২৪ রানে দুই উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করে লঙ্কানরা। জিততে তাদের চাই আরও ৬৩৬ রান, আর নিউজিল্যান্ডের দরকার ৮ উইকেট।

২ উইকেটে ২৩১ রান নিয়ে শুক্রবার (২৮ ডিসেম্বর) খেলা শুরু করে নিউজিল্যান্ড। দিনের পঞ্চম ওভারে ৪০ রানে লাহিরু কুমারার শিকার হন রস টেলর।

৭৪ রানে অপরাজিত থাকা ল্যাথাম নিকলসকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান। দুই সেশন ব্যাট করেন এই দুই ব্যাটসম্যান। তাদের ২১৪ রানের অনবদ্য জুটি ভাঙেন দুষ্মন্ত চামীরা।

৩৭০ বলে ১৭ চার ও ১ ছয়ে ১৭৬ রান করে ল্যাথামের বিদায়ের পর চা বিরতি শুরু হয়। ফিরে নিকলসের সঙ্গে কলিন ডি গ্র্যান্ডহোম ঝড়ো ব্যাট চালিয়ে করেন দ্রুততম টেস্ট হাফসেঞ্চুরির রেকর্ড। মাত্র ২৮ বলে পূর্ণ হয় তার হাফ সেঞ্চুরি। তৃতীয় সেশনে ৮৭ বলে ১২৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দুজন। কিউইরা ৬৫৯ রানের লিড নেওয়ার পর ইনিংস ঘোষণা করেন কেন উইলিয়ামসন।

২২৫ বলে ১৬ চারে ১৬২ রানে অপরাজিত থাকেন নিকলস। আর ৪৫ বলে ৬ চার ও ২ ছয়ে ৭১ রানে গ্র্যান্ডহোম। শ্রীলঙ্কা পায় ৬৬০ রানের লক্ষ্য।  

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারে কোনো রান না করেই ট্রেন্ট বোল্টের বলে ফেরেন দিমুথ করুনারত্নে। পরের ওভারে ৪ রান করে ফেরেন দানুশকা গুনাথিলাকাও। তাকে ফেরান টিম সাউদি। দিন শেষে অধিনায়ক দিনেশ চান্দিমাল ১৪ রানে ও কুশল মেন্ডিস ৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।