ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সেই হাথুরুই এখন চিন্তার কারণ!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
সেই হাথুরুই এখন চিন্তার কারণ! ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: সবশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজেও চন্ডিকা হাথুরুসিংহে ছিলেন বাংলাদেশ দলের হেড কোচের ভূমিকায়। সেই তিনিই আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের প্রতিপক্ষ! ত্রিদেশীয় সিরিজ দিয়েই শ্রীলঙ্কান দলের হেড কোচ হিসেবে তার অ্যাসাইনমেন্ট শুরু হতে যাচ্ছে। তার আঁকা ছকেই বাংলাদেশকে মোকাবেলা করবে শ্রীলঙ্কা।

আর এই বিষয়টিই ভাবিয়ে তুলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের।

কেনই বা বিষয়টি ভাবনার কারণ হবে না? যেহেতু তিনি হেড কোচ ছিলেন সেহেতু মাশরাফি-সাকিবদের শক্তিমত্তা এবং দুর্বলতা তর নখোদর্পনে।

ফলে শ্রীলঙ্কার হয়ে বাংলাদেশের বিপক্ষে  মাঠের রণ কৌশলে তার মোটেও পিছিয়ে থাকার কথা নয়।

যা আখেরে টাইগারদের হারের কারণ হয়ে দাঁড়াতেই পারে। বিষয়টিকে বেশ গুরুত্বসহকারেই দেখছেন বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। হাথুরু’র সমর কৌশলের দুশ্চিন্তায় তার ঘুম হারাম হওয়ার মতো অবস্থা।

আকরাম বলেন, ‘চ্যালেঞ্জের চেয়ে টেনশনটা একটু বেশি। যেহেতু একটা দলের সাথে এতদিন ও ছিলো। আমাদের ভালো দিকটা যেমন সে জানতো নেগেটিভ জিনিসগুলোও জানে। এই জিনিসটা আমাদের জন্য টেনশনের ব্যাপার। এই সিরিজটার পরেও আমরা শ্রীলঙ্কায় খেলবো। সেটাও আমাদের চ্যালেঞ্জের ব্যাপার। ’

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।