ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ওয়েডের প্রথম শতক, পাকিস্তানের টার্গেট ২৬৯

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
ওয়েডের প্রথম শতক, পাকিস্তানের টার্গেট ২৬৯ ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া আর সফরকারী পাকিস্তান। ব্রিসবেনের এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করা স্বাগতিকরা নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তুলেছে ২৬৮ রান।

অজিদের হয়ে এই ম্যাচের মধ্যদিয়ে দুই ক্রিকেটারের অভিষেক ঘটে। ক্রিস লিন আর বিলি স্টানলেক প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিগায়ে ওয়ানডে খেলতে নামেন।

অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন। আরেক ওপেনার ট্রাভিস হেড করেন ৩৯ রান। তিন নম্বরে নামা দলপতি স্টিভেন স্মিথ কোনো রান না করেই বিদায় নেন। চার নম্বরে নামা অভিষিক্ত ক্রিস লিন করেন ১৬ রান। আর পাঁচ নম্বরে নামা মিচেল মার্শের ব্যাট থেকে আসে ৪ রান।

দলীয় ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা অজিদের টেনে তোলেন গ্লেন ম্যাক্সওয়েল আর উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। এই জুটিতে অজিদের স্কোরবোর্ডে যোগ হয় ৮২ রান। ম্যাক্সওয়েল ৫৬ বলে সাতটি চারের সাহায্যে করেন ৬০ রান।

ম্যাথু ওয়েড ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ইনিংসের শেষ বলে। ১০০ বলে সাতটি চার আর দুটি ছক্কায় তিনি ১০০ রান করে অপরাজিত থাকেন।

জেমস ফকনারের ব্যাট থেকে আসে ৫ রান। আর ১৫ রান করে সাজঘরে ফেরেন প্যাট কামিন্স। মিচেল স্টার্ক করেন ১০ রান।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির দুটি, হাসান আলি তিনটি, ইমাদ ওয়াসিম দুটি আর মোহাম্মদ নওয়াজ একটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১৩ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।