ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাপনের কথায় মাশরাফির অবসর গুজব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
পাপনের কথায় মাশরাফির অবসর গুজব মাশরাফি বিন মর্তুজা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেটের সেরা আবিষ্কার মাশরাফি বিন মর্তুজা। আর টাইগারদের সীমিত ওভারের এই দলপতির অবসর নিয়ে সকাল থেকেই চলছে নানারকমের কথাবার্তা। এসব গুঞ্জন উড়িয়ে দিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (০৯ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে পাপন জানান, ‘সকাল থেকে মাশরাফির অবসর নিয়ে যেসব কথা উঠেছে তার কোনো ভিত্তি নেই। তার সঙ্গে আমার যে সম্পর্ক তাতে এমন সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই সে আমার সঙ্গে কথা বলে নেবে।

আজ সকালেও তার সাথে আমার কথা হয়েছে। নিউজিল্যান্ডে ম্যাচের আগে অবসর নিয়ে কোনো কথা হয়নি তার সাথে। যেটা রটেছে তা সম্পূর্ণই গুজব। ’

পাপন আরও জানান, ‘মাশরাফি যতদিন ফিট থাকবে, ততদিন খেলবে। এমনকি তার নেতৃত্ব নিয়েও কোনো সংশয় নেই। মাশরাফির পর সাকিব আর তামিম আমাদের দলপতির তালিকায় এগিয়ে। মাহমুদুল্লাহ রিয়াদও বেশ ভালো অধিনায়ক। সেও আমাদের চিন্তাতে থাকবে। কিন্তু, আপাতত মাশরাফিকে নিয়ে কোনো শঙ্কা থাকছে না। ’

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে মাশরাফি বিন মুর্তজা অবসরে যাচ্ছেন এমন গুঞ্জন বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়া গত এশিয়া কাপ থেকেই। কিন্তু, মাশরাফি এশিয়া কাপ শেষে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দিয়েছেন। নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের মাটিতে আফগানিস্তান, ইংল্যান্ড সিরিজেও।

২০০১ সালে জাতীয় দলের জার্সি গায়ে দেন মাশরাফি। সে বছর ওয়ানডে ও টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তার। বাংলাদেশের ক্রিকেটের সফলতা ও ব্যর্থতার রাজসাক্ষী তিনি। গত দেড়-দুই বছর ধরে বাংলাদেশের ক্রিকেট তার হাত ধরেই বদলে গেছে। অভিষেকের পর প্রায় ১৬ বছর ধরে খেলে চলেছেন দাপটের সঙ্গেই।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৭
এমআরপি/এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।