ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হায়দ্রাবাদেই হবে বাংলাদেশ-ভারত টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
হায়দ্রাবাদেই হবে বাংলাদেশ-ভারত টেস্ট ভারতের টেস্ট দলপতি কোহলি এবং বাংলাদেশের টেস্ট দলপতি মুশফিক/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

হায়দ্রাবাদেই অনুষ্ঠিত হবে বহুল প্রতিক্ষীত বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ। এমনটি নিশ্চিত করেছেন হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি কে জন মনোজ। তিনি জানান, গত দুই দিন ধরে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে যে গুজব রটেছে তার তীব্র নিন্দা জানাই।

সাম্প্রতিক সময়ে ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ নিয়ে টালবাহানা শুরু হয়। বরাবরই বাণিজ্যিক ক্ষতির অজুহাতে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ আয়োজনে অনিচ্ছুক ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

টেস্ট ম্যাচের ভেন্যু আর দিনক্ষণ ঠিক হয়ে গেলেও আবারো তা নিয়ে নাটক শুরু হচ্ছে বলে দাবী করে ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘দ্য হিন্দু’।
 
গত বছরের মাঝামাঝি সময়ে যে ম্যাচটি হওয়ার কথা ছিল সেটি পিছিয়ে এ বছরের ফেব্রুয়ারিতে আনা হয়। বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়ে ভারত হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা জানায়। তবে, গুজব ওঠে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি নিয়ে শঙ্কা প্রকাশ করেছে। কারণ হিসেবে তারা উল্লেখ করে পর্যাপ্ত ফান্ড না থাকার বিষয়টি।

২০১৬ সালের আগস্টে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছিল, হায়দ্রাবাদে বাংলাদেশ-ভারত একমাত্র টেস্ট শুরু হবে ৮ ফেব্রুয়ারি। কিন্তু সূচিতে কিছুটা পরিবর্তন হয়। বিসিসিআইয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, টেস্ট শুরু হবে আসলে ৯ ফেব্রুয়ারি। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য আগেই চেয়েছিল কোহলি বাহিনীর বিপক্ষে মাঠে নামার আগে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে। আর সেটি কলকাতার ইডেন গার্ডেনে খেলতে চেয়েছিল বাংলাদেশ।  

কিন্তু কলকাতায় প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা হচ্ছে না। বিসিবির প্রস্তাবে প্রস্তুতি ম্যাচ আয়োজনে রাজি হয়েছে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। ম্যাচটি ৩ অথবা ৪ ফেব্রুয়ারি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মনোজ জানান, ‘কে বা কারা এই ধরনের গুজব রটাচ্ছে তা আমাদের জানা নেই। আমার অ্যাসোসিয়েশন একবারের জন্যও পিছিয়ে যেতে চায়নি। আমরা দু’এক দিনের মধ্যেই টেন্ডার দেবো। বিজ্ঞাপনের জন্য আমাদের চুক্তির কাজও শেষ পর্যায়ে। বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে এসব গুজব কেন রটানো হচ্ছে তা আমার বোধগম্য নয়। ’

তিনি আরও জানান, ‘প্রতিটি রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনকে তাদের কর্মপন্থা নির্বাচন করে দেওয়া হচ্ছে সুপ্রীম কোর্ট থেকে। প্রতিটি অ্যাসোসিয়েশন তাদের ফান্ড নিয়ে নির্ধারিত নিয়মেই যেতে ইচ্ছুক। বাংলাদেশ-ভারত ম্যাচ আয়োজনে আমাদের ফান্ড বা আর্থিক লেনদেন নিয়ে কোনো সমস্যা নেই। এমনকি বাংলাদেশ এখানে এক সপ্তাহ আগে এসে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছে। আমাদের সেটি আয়োজনে কোনো সমস্যা হবে না, পর্যাপ্ত অর্থ রয়েছে। ’

হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই সেক্রেটারি যোগ করেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডে কিছু অসাধু ব্যক্তি রয়েছেন যাদের সেখানে থাকার মতো কোনো যোগ্যতা নেই। তারাই এসব গুজব রটিয়ে অ্যাসোসিয়েশনগুলোর বারোটা বাজাচ্ছে। তাদের আবারো জানিয়ে দিতে চাই বাংলাদেশ-ভারত টেস্ট এখানেই আয়োজিত হবে। ’

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।