ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মোস্তাফিজ ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মোস্তাফিজ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিজের ওয়ানডে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংয়ে পৌঁছে গেলেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই সিরিজে দারুণ পারফরম্যান্সের পরই পুরস্কার স্বরুপ বোলার র‌্যাংকিংয়ে ২৯তম হলেন কাটার মাস্টার।  

একের পর এক সাফল্যের মুখ দেখা মোস্তাফিজ এই সিরিজেই দীর্ঘ ইনজুরি থেকে ফেরেন। যদিও তিন ম্যাচের সিরিজে বাংলাদেশ একটি ম্যাচও জিততে পারেনি।

তবে নিজ আলোয় উজ্জ্বল ছিলেন বাঁহাতি এ তারকা। দুই ম্যাচে তার শিকারে ছিল চার উইকেট। এতেই র‌্যাংকিংয়ে ১৯ ধাপ এগিয়ে আসেন তিনি।

ক্রাইস্টচার্চে প্রথম ম্যাচে মোস্তাফিজ কিছুটা খরুচে ছিলেন। ৬২ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। তবে এক ম্যাচ বিশ্রাম দিয়ে শেষ ম্যাচে করেন অসাধারণ বল। মাত্র ৩২ রানে তুলে নেন দুই উইকেট। সে ম্যাচে টাইগারদের সবচেয়ে সফল বোলার ছিলেন সাতক্ষীরা এক্সপ্রেস।

এদিকে সম্প্রতি আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন মোস্তাফিজ। যা ছিল বাংলাদেশের প্রতিনিধিত্বে আইসিসি কর্তৃক প্রথম কোনো পুরস্কার। এছাড়া আইসিসির গড়া সেরা টি-টোয়েন্টি একাদশেও সুযোগ পান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ০১ জানুয়ারি, ২০১৬
এমএমএস/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।