ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

ঢাকা-খুলনার ম্যাচ ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
ঢাকা-খুলনার ম্যাচ ড্র ঢাকা-খুলনার ম্যাচ ড্র/ছবি: সংগৃহীত

জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে ড্র হয়েছে প্রথম স্তরের দল ঢাকা ও খুলনা বিভাগের ম্যাচটি। ম্যাচের শেষ দিনে ৩০৩ রানের লক্ষ্যে নেমে খুলনা ৩ উইকেটে ৯২ রান তোলার পর নির্ধারিত সময়ের আগেই ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

ঢাকা: জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে ড্র হয়েছে প্রথম স্তরের দল ঢাকা ও খুলনা বিভাগের ম্যাচটি। ম্যাচের শেষ দিনে ৩০৩ রানের লক্ষ্যে নেমে খুলনা ৩ উইকেটে ৯২ রান তোলার পর নির্ধারিত সময়ের আগেই ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

ড্র ম্যাচে দুই দলই সমান ৩ পয়েন্ট করে পেয়েছে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে আগের দিনের ৩ উইকেটে ১০৩ রান নিয়ে ব্যাটিং শুরু করে ঢাকা। নাদিফ চৌধুরী ও মোহাম্মদ শরিফের দৃঢ়তায় ৮ উইকেটে ২৭৮ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দলটি।

নাদিফ চৌধুরী ৫৩ ও মোহাম্মদ শরিফ করেন ৮৬ রান।

খুলনার পেসার আল আমিন হোসেন একাই নেন চার উইকেট। আব্দুর রাজ্জাক নেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন বিশ্বনাথ হালদার ও আশিকুজ্জামান।

প্রথম ইনিংসে ২৪ রানে পিছিয়ে থাকায় খুলনার সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩০৩। ২৬ ওভারে ৩ উইকেটে ৯২ রান তোলার পর ম্যাচের ফলাফল লেখা হয় ড্র।

ঝড়ো অর্ধশতক আসে খুলনার ওপেনার হাসানুজ্জামানের ব্যাট থেকে। ৫৩ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলেন এ ডানহাতি ব্যাটসম্যান। মোসাদ্দেক ইফতেখার ১০ ও তুষার ইমরান ১ রানে অপরাজিত থাকেন। নাজুমল ইসলাম দুটি ও তাইবুর রহমান নেন একটি উইকেট।

প্রথম ইনিংসে সাইফ হাসান (১০৯) ও রকিবুল হাসানের (১১১) সেঞ্চুরিতে ৩৬৬ রান করে ঢাকা। জবাবে তুষার ইমরানের ১৪১ রানে ইনিংসে ভর করে ৩৪২ রান করে খুলনা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৬
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa