ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

সিলেটকে ১০ উইকেটে হারিয়ে শীর্ষে রংপুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
সিলেটকে ১০ উইকেটে হারিয়ে শীর্ষে রংপুর ২০১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা নাসির/ছবি: সংগৃহীত

জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে সিলেটকে ১০ উইকেটে হারিয়েছে রংপুর। এ জয়ে পাঁচ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে শীর্ষে উঠে গেল তারা।

ঢাকা: জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে সিলেটকে ১০ উইকেটে হারিয়েছে রংপুর। এ জয়ে পাঁচ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে শীর্ষে উঠে গেল তারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ ও শেষ দিনে রংপুরের সামনে জয়ের লক্ষ্য ছিল ২৫ রানের। দুই ওপেনার সায়মন আহমেদ ১৪ ও লিটন দাস ১২ রানে অপরাজিত থাকলে ১০ উইকেটের জয় পায় রংপুর।

প্রথম ইনিংসে ২০১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন নাসির হোসেন।

প্রথম ইনিংসে ১২৬ রানে পিছিয়ে থেকে গতকাল ম্যাচের তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৪৪ রান তুলেছিল সিলেট। চতুর্থ দিনের শুরু থেকেই উইকেট হারাতে থাকে দলটি। রংপুরের বোলিং তোপে মাত্র ১৫০ রানে অলআউট হয় তারা।

অলোক কাপালির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৫ রান। এছাড়া রাহাতুল ফেরদৌস ৩০, জাকের আলী ২৬ ও ইমতিয়াজ হোসেনের ব্যাট থেকে আসে ২৪ রান। এ চার ব্যাটসম্যান ছাড়া বাকি কেউ দু’অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।
 
সাজেদুল ইসলাম নেন তিনটি উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন আলাউদ্দিন বাবু ও মোহাম্মদ সাদ্দাম। সোহরাওয়ার্দী শুভ নেন একটি উইকেট।

টস জিতে আগে ব্যাট করে প্রথম ইনিংসে সিলেট করে ২৭২ রান। জবাবে নাসির হোসেনের ডাবল সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৯৮ রান তোলার পর প্রথম ইনিংস ঘোষণা করে রংপুর।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৬
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa