ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

কঠিন চ্যালেঞ্জের সামনে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
কঠিন চ্যালেঞ্জের সামনে লঙ্কানরা কঠিন চ্যালেঞ্জের সামনে লঙ্কানরা/ছবি:সংগৃহীত

পোর্ট এলিজাবেথে সিরিজের প্রথম টেস্ট জিততে শেষ দিনে শ্রীলঙ্কার প্রয়োজন আরো ২৪৮ রান। দক্ষিণ আফ্রিকার চাই পাঁচটি উইকেট। ৪৮৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে পাঁচ উইকেটে ২৪০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে লঙ্কানরা।

ঢাকা: পোর্ট এলিজাবেথে সিরিজের প্রথম টেস্ট জিততে শেষ দিনে শ্রীলঙ্কার প্রয়োজন আরো ২৪৮ রান। দক্ষিণ আফ্রিকার চাই পাঁচটি উইকেট।

৪৮৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে পাঁচ উইকেটে ২৪০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে লঙ্কানরা।

স্কোর: দ. আফ্রিকা - ২৮৬ ও ৪০৬/৬ ডিক্লে.
শ্রীলঙ্কা - ২০৫ ও ২৪০/৫ (৮৩ ওভার)

শুরুটা ভালোই করে সফরকারীরা। দিমুথ করুণারাত্নের (৪৩) দুর্ভাগ্যজনক রানআউটে কুশল সিলভার সঙ্গে তার ৮৭ রানের ওপেনিং জুটি ভাঙে। ছয় রান যোগ হতেই আউট হন কুশল পেরেরা (৬)। দলীয় ১১৮ রানের মাথায় সিলভাও (৪৮) সাজঘরে ফেরেন। ম্যাচে ফেরে স্বাগতিকরা।

চতুর্থ উইকেটে ৭৫ রান যোগ করে চাপ সামাল দেন কুশল মেন্ডিস (৫৮) ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। এরপর মাত্র ৮ রানে দিনেশ চান্দিমালের বিদায়ে আবারো কঠিন চাপের মুখেই পড়ে লঙ্কানরা। শেষ ভরসা এখন ৫৮ রানে অপরাজিত থাকা ম্যাথিউস। তার সঙ্গী ধনাঞ্জয়া ডি সিলভা (৯ অপ.)। কাগিসো রাবাদা ও স্পিনার কেশব মহারাজ দু’টি করে উইকেট নেন।

এর আগে চতুর্থ দিনের মধ্যাহ্ন বিরতির আগেই নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা। ডি কক-ডু প্লেসিসের ১২৯ রানের জুটিতে সফরকারীদের বড় টার্গেট সেট করে দেয় তারা। দলীয় সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ৪০৬। ৬৭ রানে অপরাজিত থেকে যান অধিনায়ক ফাফ ডু প্লেসিস। কুইন্টন ডি কক ৬৯ রান করে আউট হন। তার আগে সেঞ্চুরি হাঁকান ওপেনার স্টিফেন কুক। ডিন এলগার ৫২ ও হাশিম আমলার ব্যাট থেকে আসে ৪৮।

ধনাঞ্জয়া ডি সিলভা দু’টি ও একটি করে উইকেট নেন প্রথম ইনিংসের পাঁচ উইকেটশিকারি সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দুশমান্থা চামিরা, রঙ্গনা হেরাথ।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa