ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

সিলেটে বিপর্যয়ে স্বাগতিকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
সিলেটে বিপর্যয়ে স্বাগতিকরা সিলেট-রংপুর ম্যাচের একটি দৃশ্য/ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে টাইগার অলরাউন্ডার নাসির হোসেনের দুর্দান্ত ডাবল সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে এগিয়ে রংপুর বিভাগ। স্বাগতিক সিলেট বিভাগের বিপক্ষে রংপুর এগিয়ে ৮২ রান।

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে টাইগার অলরাউন্ডার নাসির হোসেনের দুর্দান্ত ডাবল সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে এগিয়ে রংপুর বিভাগ। স্বাগতিক সিলেট বিভাগের বিপক্ষে রংপুর এগিয়ে ৮২ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করা সিলেট প্র্রথম ইনিংসে ২৭২ রান সংগ্রহ করে। জবাবে, নিজেদের প্রথম ইনিংসে রংপুর ৯ উইকেট হারিয়ে ৩৯৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে সিলেট দিন শেষে ৩ উইকেট হারিয়ে তুলেছে ৪৪ রান।

সিলেটের হয়ে প্রথম ইনিংসে অভিষিক্ত জাকের আলি খেলেন সর্বোচ্চ ৮৮ রানের ইনিংস। এছাড়া, রাহাতুল ফেরদৌস ৩৬, ওপেনার ইমতিয়াজ হোসেন ৩০, রাজিন সালেহ ২৫, অলোক কাপালি ১৮ রান করেন। রংপুরের হয়ে তিনটি উইকেট নেন সোহরাওয়ার্দি শুভ।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানের মাথায় তিন উইকেট হারায় রংপুর। পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে নাসির খেলেন অনবদ্য ২০১ রানের ইনিংস। নবম ব্যাটসম্যান হিসেবে বিদায়ের আগে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন তিনি। ৪৯৫ মিনিট উইকেটে থেকে ৩৪৩ বল মোকাবেলা করে ২৪টি বাউন্ডারি আর তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে নাসির তার ইনিংসটি সাজান।

এছাড়া, রংপুরের হয়ে ৭৮ রান করেন সোহরাওয়ার্দি শুভ। ২৬ রান করেন ধীমান ঘোষ। ২৫ রান করে অপরাজিত থাকেন সাজেদুল ইসলাম। আর ২৬ রানে বিদায় নেন অভিষিক্ত আরিফুল হক।

সিলেটের হয়ে ৫টি উইকেট দখল করেন আবু জায়েদ। এছাড়া, আরও চারটি উইকেট নেন খালেদ আহমেদ।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি সিলেটের। স্বাগতিকদের দলীয় ২৪ রানের মাথায় তৃতীয় ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। ওপেনার ইমতিয়াজ ২০ আর দলপতি অলোক কাপালি ১১ রানে অপরাজিত রয়েছেন। বিদায় নিয়েছেন সায়েম আলম (২), জাকির হাসান (১) এবং রাজিন সালেহ (৩)।

৮২ রানে পিছিয়ে থেকে হাতে ৭ উইকেট নিয়ে শেষ দিন রংপুরের বিপক্ষে লড়বে স্বাগতিক সিলেট।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa