ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

জাতীয় লিগ খেলবেন মেহেদি মারুফ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
জাতীয় লিগ খেলবেন মেহেদি মারুফ মেহেদি মারুফ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিস্ফোরক ব্যাটিংয়ে নজর কাড়েন ঢাকা ডায়নামাইটসের ওপেনার মেহেদি মারুফ। শেষ মুহূর্তে বাংলাদেশ দলের ক্যাম্পের জন্য অস্ট্রেলিয়ায়-নিউজিল্যান্ডে তাকে উড়িয়ে নেওয়া হয় ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে।

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিস্ফোরক ব্যাটিংয়ে নজর কাড়েন ঢাকা ডায়নামাইটসের ওপেনার মেহেদি মারুফ। শেষ মুহূর্তে বাংলাদেশ দলের ক্যাম্পের জন্য অস্ট্রেলিয়ায়-নিউজিল্যান্ডে তাকে উড়িয়ে নেওয়া হয় ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে।

তবে জাতীয় লিগে খেলার সুযোগ দিতে নিউজিল্যান্ড থেকে দেশে পাঠানো হয়েছে এ ক্রিকেটারকে। ঢাকা মেট্রোর হয়ে জাতীয় লিগ মাতাবেন মেহেদি মারুফ।
 
গতকাল দেশে ফিরে মারুফ আজ যোগ দিয়েছেন ঢাকা মেট্রোর অনুশীলনে। মিরপুরের একাডেমি মাঠের নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

আগামী বুধবার (২৭ ডিসেম্বর) পঞ্চম রাউন্ডের ম্যাচে ঢাকা মেট্রোর প্রতিপক্ষ বরিশাল বিভাগ। এ ম্যাচেই দেখা যেতে পারে মেহেদি মারুফকে।

২৮ বছর বয়সী এ ক্রিকেটার ১৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৩২ ইনিংসে তার রান ৭৯৪। যার মধ্যে দুটি শতক ও একটি অর্ধশতক রয়েছে।

বিপিএলে ১৪ ইনিংসে ২৬.৬৯ গড়ে ৩৪৭ রান করেন তিনি। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৭৫ রান করা এই ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৩৫.৫৪। তিনশ রান করেছে এমন ব্যাটসম্যানদের মধ্যে তার স্ট্রাইকরেটই সবচেয়ে বেশি।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa