ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে সিরিজে শামিকে পাচ্ছে না ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
ওয়ানডে সিরিজে শামিকে পাচ্ছে না ভারত মোহাম্মদ শামি/ছবি: সংগৃহীত

জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। টি-টোয়েন্টিতেও তার খেলার সম্ভাবনা কম। ডান হাঁটুর ইনজুরিতে ভুগছেন ২৬ বছর বয়সী এ ডানহাতি বোলার।

ঢাকা: জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। টি-টোয়েন্টিতেও তার খেলার সম্ভাবনা কম।

ডান হাঁটুর ইনজুরিতে ভুগছেন ২৬ বছর বয়সী এ ডানহাতি বোলার।

মোহালিতে অনুষ্ঠিত তৃতীয় টেস্টে (২৬-২৯ নভেম্বর) চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে শামি। বোলিংয়ে ফিরতে এক মাসের বেশি সময় লাগতে পারে। অাগে থেকেই তিনি বাঁ হাঁটুর ইনজুরিতে ভোগেন। এখন ডান হাঁটুর সমস্যা কাটিয়ে ওঠার লড়াই করছেন।

জানা ‍যায়, ওডিআই টিমে শামির জায়গায় আসতে পারেন ইশান্ত শর্মা। অভিজ্ঞ আশিস নেহরাকেও বিবেচনা করতে পারেন নির্বাচকরা। সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের হয়ে টি-২০ ক্রিকেট চালিয়ে যাওয়ার ইচ্ছা ব্যক্ত করেন নেহরা।

ওয়ানডে সিরিজ সামনে রেখে আরো কয়েকজনের ইনজুরি ভাবিয়ে তুলেছে নির্বাচকদের। অজিঙ্কা রাহানে ইনজুরি কাটিয়ে উঠছেন এবং আশা করা হচ্ছে সিরিজ শুরুর আগে ফিট হয়ে উঠবেন। অন্যদিকে, রোহিত শর্মার জায়গায় শিখর ধাওয়ানকে দলে ফেরানো হতে পারে। চেন্নাই টেস্টের ত্রিপল সেঞ্চুরিয়ান করুণ নায়ারও আছেন বিবেচনায়।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজটি ৪-০ তে জিতে নেয় টিম ইন্ডিয়া। পুনেতে আগামী বছরের ১৫ জানুয়ারি তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। বাকি দুই ম্যাচ ১৯ ও ২২ জানুয়ারি। ২৬, ২৯ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি তিনটি টি-টোয়েন্টি।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।