ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই বছর নিষিদ্ধ সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান পিটারসেন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
দুই বছর নিষিদ্ধ সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান পিটারসেন  আলভিরো পিটারসেন-ছবি:সংগৃহীত

সাবেক দক্ষিণ অাফ্রিকান ব্যাটসম্যান আলভিরো পিটারসেনকে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট সংস্থা। ২০১৫-১৬ মৌসুমে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তাকে দোষী করা হয়।

ঢাকা: সাবেক দক্ষিণ অাফ্রিকান ব্যাটসম্যান আলভিরো পিটারসেনকে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট সংস্থা। ২০১৫-১৬ মৌসুমে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তাকে দোষী করা হয়।

এমন অভিযোগ স্বীকার করে অবশ্য দুঃখ প্রকাশ করেছেন পিটারসেন, ‘আমি আমার পরিবার, বন্ধু, সমর্থক, ক্লাব ও বিশেষ করে দক্ষিণ ‍আফ্রিকা ক্রিকেটের কাছে লজ্জিত। আসলে সে সময় ম্যাচ ফিক্সারদের সঙ্গে যেই মিটিংটি হয়েছিল, তার ব্যাপারে আমি অবগত ছিলাম না। ইচ্ছে করে আমার দ্বারা এমনটি হয়নি। ’

সম্প্রতিকালে এ নিয়ে ষষ্ঠ প্রোটিয়া ও তৃতীয় আন্তর্জাতিক দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় হিসেবে নিষেধাজ্ঞা পেলেন পিটারসেন। এর আগে গুলাম বদি, থামি সোলেকিল, ইথে এমভালাতি ও জেন সায়েম বিভিন্ন মেয়াদে সাজা পেয়েছেন।

৩৬ বছর বয়সী পিটারসেন প্রোটিয়া জাতীয় দলের হয়ে ৩৬টি টেস্ট, ২১টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।