ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এনামুল-তুষারের সেঞ্চুরিতে বড় লিড খুলনার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এনামুল-তুষারের সেঞ্চুরিতে বড় লিড খুলনার সেঞ্চুরি করার পর এনামুল-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এনামুল হক বিজয় ও তুষার ইমরানের সেঞ্চুরিতে বরিশালের বিপক্ষে প্রথম ইনিংসে ২০০ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ। বরিশালের করা ১৭১ রানের জবাবে ম্যাচের প্রথম দিন এক উইকেটে ১০১ রান তুলেছিল খুলনা। আজ দ্বিতীয় দিনে সবকটি উইকেট হারিয়ে তারা তুলেছ ৩৭১ রান।

ঢাকা: এনামুল হক বিজয় ও তুষার ইমরানের সেঞ্চুরিতে বরিশালের বিপক্ষে প্রথম ইনিংসে ২০০ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ। বরিশালের করা ১৭১ রানের জবাবে ম্যাচের প্রথম দিন এক উইকেটে ১০১ রান তুলেছিল খুলনা।

আজ দ্বিতীয় দিনে সবকটি উইকেট হারিয়ে তারা তুলেছ ৩৭১ রান।

শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ব্যবধান অবশ্য কিছুটা কমিয়েছে বরিশাল। কোনো উইকেট না হারিয়ে ১০ রান তুলেছে তারা। এখনো খুলনার চেয়ে ১৯০ রানে পিছিয়ে বরিশাল। আবু সায়েম ৫ ও শাহরিয়ার নাফীস ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

বিকেএসপির তিন নম্বর মাঠে আগের দিন ১৫ রানে অপরাজিত থাকা এনামুল হক বিজয় খেলেন ১৩৬ রানের ইনিংস। ২০২ বলে ১১টি চার ও ৬টি ছ্ক্কায় ইনিংস সাজান এ ডানহাতি ব্যাটসম্যান। ১৯১ বলে ১২টি চার ও ১টি ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলেন তুষার ইমরান।

দ্বিতীয় দিনের শুরুতেই মেহেদি হাসানের (৫৭) উইকেট হারায় খুলনা। তৃতীয়  উইকেট জুটিতে এনামুল ও তুষার মিলে যোগ করেন ২১৭ রান। আর তাতেই বড় লিড পায় খুলনা।

লিড অবশ্য আরও বড় হতে পারতো। মনির হোসেনের বোলিং জাদুতে শেষ ২০ রানে ৬ উইকেট হারায় খুলনা।  

এ বাঁহাতি স্পিনার একাই নেন ৬ উইকেট। সালমান হোসেন দুটি, সালেহ আহমেদ শাওন ও তৌহিদুল ইসলাম নেন একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।