ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডে সৌম্যকে নিয়ে আশাবাদী নান্নু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
নিউজিল্যান্ডে সৌম্যকে নিয়ে আশাবাদী নান্নু সৌম্য সরকার-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০১৫ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর থেকে রান খরায় সৌম্য সরকার। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ক্রিকেট কোথাও জ্বলে উঠতে দেখা যায়নি এ বাঁহাতি ওপেনারকে। তবে অস্ট্রেলিয়ায় একেবারে ভিন্ন কন্ডিশনে ব্যাট হাতে কিছুটা ঝলক দেখিয়েছেন সৌম্য।

ঢাকা: ২০১৫ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর থেকে রান খরায় সৌম্য সরকার। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ক্রিকেট কোথাও জ্বলে উঠতে দেখা যায়নি এ বাঁহাতি ওপেনারকে।

তবে অস্ট্রেলিয়ায় একেবারে ভিন্ন কন্ডিশনে ব্যাট হাতে কিছুটা ঝলক দেখিয়েছেন সৌম্য।  

আর তাতে নিউজিল্যান্ড সিরিজে সৌম্যকে ঘিরে আশাবাদী হয়ে উঠছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

নিউজিল্যান্ড সফরের আগে অস্ট্রেলিয়ায় প্রথম প্রস্তুতি ম্যাচে সিডনি সিক্সার্সের বিপক্ষে ৮ ওভারে ৮৪ রানের টার্গেটে (ডাক ওয়ার্থ লুইস মেথড) ব্যাটিংয়ে নেমে শুরুতেই ঝড় তোলেন সৌম্য। ৯ বলে তিন চার ও এক ছক্কায় ২০ রান করে উড়ন্ত সূচনা এনে দেন।  

মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের ফিনিশিং নকে জয় পায় বিসিবি একাদশ। তার আগে বল হাতে শেষ ওভারে ৫ রান দিয়ে তুলে নেন সিডনি সিক্সার্সের তিন উইকেট।  

নিউজিল্যান্ড সফরে সৌম্য সরকার ভালো করবে বলে আশাবাদী মিনহাজুল আবেদিন নান্নু। বাউন্সি উইকেটে সৌম্যর দারুণ সম্ভাবনা দেখছেন তিনি, ‘সৌম্য বাউন্সি উইকেটে ভালো খেলে। তাই আমাদের যথেষ্ট বিশ্বাস ছিল ওর ওপর। বল যেখানে স্কিড করে তাড়াতাড়ি ব্যাটে বল আসে ওখানে কিন্তু ও ভালো খেলে মন্থর উইকেটের চেয়ে। সে হিসেবে আমি মনে করি ও যদি নিজেকে দ্রুত মানিয়ে নিতে পারে নিউজিল্যান্ডে ভালো করবে। ’  

নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ায় বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প কাজে দেবে বলে মনে করেন এ নির্বাচক, ‘অস্ট্রেলিয়ায় আমাদের প্র্যাকটিস ক্যাম্প হলো। প্লেয়াররা নিজেদের মানিয়ে নিয়েছে যেটা দরকার নিউজিল্যান্ড যাওয়ার আগে। যার যেই ক্ষেত্রে যেই জিনিসটা দরকার তাতে যদি উন্নতি করতে পারে তাহলে নিউজিল্যান্ড সিরিজে আমাদের জন্য সুবিধা হবে। ’

অস্ট্রেলিয়ার সিডনিতে এক সপ্তাহের অনুশীলন ক্যাম্প শেষ করে আগামীকাল (১৮ ডিসেম্বর) সকালে তাসমান সাগর পাড়ি দিয়ে বাংলাদেশ দল চলে যাবে নিউজিল্যান্ডে। বিসিবি সূত্রে জানা গেছে বাংলাদেশ সময় ভোর চারটা আর স্থানীয় সময় সকাল নয়টায় নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবে ক্রিকেটাররা।  

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে শুরু সিরিজের প্রথম ওয়ানডে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।