ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের অলরাউন্ড নৈপুণ্যে কোণঠাসা পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
অজিদের অলরাউন্ড নৈপুণ্যে কোণঠাসা পাকিস্তান ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতেই ধুঁকছে পাকিস্তান! ব্রিসবেনে ডে-নাইট টেস্টের প্রথম ইনিংসে অজিদের করা ৪২৯ রানের জবাবে ব্যাটিং বিপর্যয়ে সফরকারীরা। আট উইকেটে ৯৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে তারা।

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতেই ধুঁকছে পাকিস্তান! ব্রিসবেনে ডে-নাইট টেস্টের প্রথম ইনিংসে অজিদের করা ৪২৯ রানের জবাবে ব্যাটিং বিপর্যয়ে সফরকারীরা। আট উইকেটে ৯৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে তারা।

সরফরাজ আহমেদ ৩১ ও মোহাম্মদ আমির ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। স্টার্ক-হ্যাজেলউডদের বোলিংয়ের সামনে কেউই উইকেটে থিতু হতে পারেননি। ওপেনার সামি আসলাম ২২, বাবর আজম ১৯ রান করে আউট হন। অধিনায়ক মিসবাহ উল হক ৪ ও কোনো রান করেই সাজঘরে ফেরেন অভিজ্ঞ ইউনিস খান।

মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউড তিনটি করে উইকেট দখল করেন। দু’টি নেন জ্যাকসন বার্ড।

এর আগে তিন উইকেটে ২৮৮ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। প্রথম দিনেই শতক হাঁকানো স্টিভেন স্মিথের (১৩০) পথ ধরে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি উদযাপন করেন পিটার হ্যান্ডসকম্ব (১০৫)। দশম উইকেটে নাথান লিওন (২৯) ও জ্যাকসন বার্ডের (১৯) ৪৯ রানের জুটিতে অলআউট হওয়ার আগে ৪২৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় অজিরা।

দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ চারটি করে উইকেট লাভ করেন। বাকি দু’টি নেন লেগস্পিনার ইয়াসির শাহ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।