ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০১৭’র জুনে ফেরার চিন্তা স্টেইনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
২০১৭’র জুনে ফেরার চিন্তা স্টেইনের চোটে পড়া স্টেইন-ছবি:সংগৃহীত

ইনজুরি থেকে সুস্থ হয়ে ২০১৭ সালের জুনে মাঠে ফেরার লক্ষ্য নিয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন। তার মানে প্রোটিয়াদের আগামী ইংল্যান্ড সফরেই ফেরা হচ্ছে তার। জাতীয় দলের গত অস্ট্রেলিয়া সফরে পার্থ টেস্টে খেলতে গিয়ে ডান কাঁধে গুরুতর চোট পান তিনি। ছয় মাসের জন্য ছিটকে যান।

ঢাকা: ইনজুরি থেকে সুস্থ হয়ে ২০১৭ সালের জুনে মাঠে ফেরার লক্ষ্য নিয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন। তার মানে প্রোটিয়াদের আগামী ইংল্যান্ড সফরেই ফেরা হচ্ছে তার।

জাতীয় দলের গত অস্ট্রেলিয়া সফরে পার্থ টেস্টে খেলতে গিয়ে ডান কাঁধে গুরুতর চোট পান তিনি। ছয় মাসের জন্য ছিটকে যান।

ফলে টেস্টে দেশটির সর্বোচ্চ উইকেট শিকারি হতে এখনও অপেক্ষা করতে হচ্ছে স্টেইনের। ৪২১ উইকেট নিয়ে শীর্ষে থাকা কিংবদন্তি শন পোলকের থেকে এখনও পাঁচ উইকেটে পিছিয়ে আছেন প্রোটিয়া এই গতি দানব।

সব ধরনের প্রস্তুতি নিলেও স্টেইন ঘরোয়া লিগ ও আইপিএল খেলতে পারবেন না। তাই ইংল্যান্ডের মাটিতে আগামী ১ জুন থেকে শুরু হওয়া চ্যাম্পিয়নস ট্রফিতেই ফিরতে পারেন তিনি। সেই সফরে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে, সমান টি-টোয়েন্টি। ও চারটি টেস্ট খেলবে দ.আফ্রিকা।  

জাতীয় দলের হয়ে স্টেইন এখন পর্যন্ত ৮৫টি সাদা পোশাকের ম্যাচ খেলেছেন। যেখানে ৩.২২ ইকোনোমিতে ৪১৭টি উইকেট দখল করেছেন তিনি। এছাড়া ১১৬ ওয়ানডেতে ১৮০টি উইকেট ও ৪২টি টি-২০’তে ৫৮ উইকেট নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।