ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে লজ্জায় ফেলে সমতায় কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
পাকিস্তানকে লজ্জায় ফেলে সমতায় কিউইরা ছবি : সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ১০ উইকেটে জিতে ১-১ এ সমতায় ফিরলো নিউজিল্যান্ড। পাকিস্তানের দেয়া ১৬৯ রানের জবাবে ওপেনার মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৪ বল বাকি থাকতেই জয় তুলে নেয় কিউইরা।



হ্যামিল্টনের সেডন পার্কে জয়ের লক্ষ্যে খেলতে নেমে গাপটিলের ৮৭ ও উইলিয়ামসনের ৭২ রানে ভর করে সহজ জয় পায় স্বাগতিকরা। ডানহাতি ব্যাটসম্যান গাপটিল মাত্র ৫৮ বলে নয় চার ও চারটি বিশাল ছক্কায় দারুণ এ ইনিংস খেলে অপরাজিত থাকেন। অন্যদিকে অধিনায়ক উইলিয়ামসন ৪৮ বলে ১১ চারে তার ইনিংসটি সাজান।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওমর আকমলের অপরাজিত ৫৬ রানে নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে পাকিস্তান। ২৭ বলে চারটি চার ও সমান ছয়ে আকমল তার ইনিংসটি সাজান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান আসে শোয়েব মালিকের ব্যাট থেকে। কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান মিচেল ম্যাক্লেগেনহান।

দারুণ ব্যাটিংয়ের সুবাদে গাপটিল ও উইলিয়ামসন দু’জনকেই ম্যাচ সেরা নির্বাচিত করা হয়। আগামী ২২ জানুয়ারি অকল্যান্ডে সিরিজের তৃতীয় শেষ টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।

** সিরিজ বাঁচাতে কিউইদের টার্গেট ১৬৯ রান

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।