ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টিকিট কালোবাজারিতে বস্তিবাসী নারীরা!

মাহবুবুর রহমান মুন্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
টিকিট কালোবাজারিতে বস্তিবাসী নারীরা! ছবি: মানজারুল ইসলাম / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: পুরুষ লাইনে রাতভর দাঁড়িয়েও অনেকেই টিকিট পাচ্ছেন না। অথচ নারীদের লাইনে ঢুকে বস্তিবাসী কিছু নারী একাধিকবার টিকিট কিনছেন বলে অভিযোগ করেছেন টিকিট প্রত্যাশীরা।



শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১১টায় বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের টিকিটের জন্য লাইনে দাঁড়ানো অবস্থায় কথা হয় ডুমুরিয়া থেকে টিকিট কিনতে আসা কলেজ ছাত্র রফিক আলীর সঙ্গে।

তিনি বলেন, শুক্রবার (১৫ জানুয়ারি) সন্ধ্যার পর টিকিট কিনতে লাইনে দাঁড়িয়েছি। এখনও টিকিট কাউন্টার পর্যন্ত পৌঁছাতে পারিনি। অপেক্ষা করছি, টিকিট নিয়েই বাড়ি ফিরবো।

কলেজ ছাত্রী রিতা হক বাংলানিউজকে বলেন, অনেক আগেই টিকিট নিয়ে বাড়ি ফিরতে পারতাম। কিন্তু নারী লাইন ভেঙে সামনে গিয়ে বস্তিবাসী কিছু মধ্যবয়সী ও বৃদ্ধা বার বার টিকিট কিনছেন। তারা ওই টিকিটগুলো কালোবাজারিতে কয়েকগুণ বেশি দামে বিক্রি করছেন। শেষ পর্যন্ত টিকিট পাবো কিনা জানি না।

এসব নারীরা অনেকে খেলা বোঝেও না বলে অভিযোগ করেন রিতা। তবে কালোবাজারির অভিযোগ অস্বীকার করেছেন ব্যাংক কর্মকর্তারা।

সরেজমিনে রফিক ও রিতার অভিযোগের সত্যতা মিলেছে। লাইনে দাঁড়ানো নগরীর ময়লাপোতা বস্তির বাসিন্দা পঞ্চাশোর্ধ আছিয়া বেগমের কাছে জানতে চাওয়া হলো একাধিকবার টিকিট নিলেন কেনো? উত্তরে তিনি বলেন, ‘টাহা দিয়ে টিকিট কিনি, কৈফিয়ত দিতে পারমু না। ’

জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ম্যাচে বাংলাদেশের জয়ের ফলে, দ্বিতীয় ম্যাচের টিকিট কিনতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে শুক্রবার গভীর রাত থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় দেখা যায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ কয়েক দফা লাঠিচার্জও করে।

ব্যাংকের সামনের খানজাহান আলী সড়কের শান্তিধাম মোড় থেকে ফেরিঘাট পর্যন্ত আধা কিলোমিটার রাস্তায় টিকিটের জন্য লাইনে দাঁড়াতে দেখা গেছে হাজার হাজার নারী-পুরুষ ক্রিকেটপ্রেমীদের।

ব্যাংকের সামনে অবস্থানরত খুলনা সদর জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) জিয়াউদ্দিন বাংলানিউজকে বলেন, বস্তিবাসী নারীরা কেউ কেউ লাইনে দাঁড়িয়ে টিকিট কালোবাজারি করলে আমাদের করার কিছু নেই। কেননা তারা লাইনে দাঁড়িয়ে কষ্ট করে অন্যদের মতোই টিকিট কিনছেন। কালোবাজারি করছেন কি না বোঝার উপায় নেই।

‘ওয়ালটন টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের দ্বিতীয় খেলা রোববার (১৭ জানুয়ারি) খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে শনিবার (১৬ জানুয়ারি) খুলনার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের খানজাহান আলী রোড শাখা থেকে দ্বিতীয় ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে।

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার এ সিরিজের ইস্টার্ন স্ট্যান্ডের টিকেটের মূল্য একশত টাকা। গ্রান্ড স্ট্যান্ডের টিকেটের মূল্য এক হাজার টাকা। ৫শ’ টাকায় ইন্টারন্যাশনাল স্ট্যান্ড, ৩শ’ টাকায় ক্লাব হাউজ ও দেড়শ টাকায় ওয়েস্টার্ন স্ট্যান্ডের টিকেট পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
এমআরএম/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।