ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাইফের শতক, যুবাদের লক্ষ্য ‘হোয়াইটওয়াশ’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
সাইফের শতক, যুবাদের লক্ষ্য ‘হোয়াইটওয়াশ’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে মাঠে নেমেছে। টস জিতে আগে ব্যাট নেওয়া টাইগার যুবারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করে।



বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ক্যারিবীয় যুবাদের সঙ্গে সিরিজ খেলতে নামে মেহেদি হাসান মিরাজের দল। প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে বিশাল ব্যবধানে সফরকারীদের হারিয়ে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা। ফলে, তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই খেলছে টাইগাররা।

আগে ব্যাটিংয়ে নেমে ওপেনার জয়রাজ শেখ ব্যক্তিগত ৯ রান করে বিদায় নেন। তবে, আরেক ওপেনার সাইফ হাসান ১০৭ রানের অপরাজিত এবং দুর্দান্ত একটি ইনিংস খেলেন। শতক হাঁকানো তার ইনিংসটি সাজানো ১৪৭ বলে। ১১টি বাউন্ডারির সঙ্গে তার ইনিংসে ছিল তিনটি ছক্কা।

তিন নম্বরে নামা জাকির হাসান এক রান করে বিদায় নেন। আর চার নম্বরে ব্যাটিংয়ে নেমে উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলি ২৪ রান করেন। তৃতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দলপতি মেহেদি হাসান মিরাজ। ৬ বল মোকাবেলা করে রান তোলার আগেই ফেরেন তিনি।

মিডল অর্ডারে ব্যাটিংয়ে নেমে শফিউল হায়াত রান আউট হওয়ার আগে খেলেন ৬১ রানের অসাধারণ একটি ইনিংস। ৬৯ বলে সাজানো তার ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি। এছাড়া সাঈদ সরকার ৮, আরিফুল ইসলাম ৩ রান করেন। ৪ রান করে অপরাজিত ছিলেন মেহেদি হাসান রানা।

ক্যারিবীয়দের হয়ে দুটি করে উইকেট নেন ওডিয়ান স্মিথ, ক্রিস্টান এবং গিডরন পোপে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।