ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়া দলে নতুন মুখ স্টেফেন কুক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
প্রোটিয়া দলে নতুন মুখ স্টেফেন কুক ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ ‍আফ্রিকান দলে প্রথমবারের মতো সুযোগ পেলেন স্টেফেন কুক। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিয়ানে চার ম্যাচ সিরিজের চতুর্থ শেষ টেস্টে ১৭ সদস্যের দলে নেওয়া হয়েছে ঘরোয়া লিগের অভিজ্ঞ এ ব্যাটসম্যানকে।



সিরিজের তৃতীয় টেস্টে কুইন্টন ডি ককের ইনজুরিতে দলে এসেছিলেন ড্যান ভিলাস। তবে ২২ জানুয়ারি থেকে শুরু হওয়া চতুর্থ টেস্টে দলের আবারও উইকেটরক্ষক হিসেবে ফিরছেন ডি কক। আর শেষ টেস্টে ভিলাসের পরিবির্তেই দলে ঢুকছেন কুক।

১৬৫টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৫টি সেঞ্চুরি করা অভিজ্ঞ কুক এর আগে বেশ কয়েকবার জাতীয় দলের কড়া নেড়েছিলেন। তবে শেষ পর্যন্ত আর সুযোগ মেলেনি। শেষ টেস্টে ১৭ সদস্যের দলে কুক ছাড়া আর কোন পরিবর্তন হয়নি।

চার ম্যাচ সিরিজে প্রোটিয়ারা ইতোমধ্যে ২-০ তে পিছিয়ে রয়েছে।

দক্ষিণ আফ্রিকা দল: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), কাইল অ্যাবট, হাশিম আমলা, তেম্বা বাভুমা, স্টেফেন কুক, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, মরনে মরকেল, ক্রিস মরিস, ড্যানের পিডিট, কাগিয়াসো রাবাদা, রিলে রোসো, ডেল স্টেইন, স্টিয়ান ভ্যান জিল, হারদাস ভিলজোয়েন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।