ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পারবে তো বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
পারবে তো বাংলাদেশ! ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়ানডের বাংলাদেশ যতটা উজ্জ্বল, ক্রিকেটের ছোট সংস্করণ টি-টোয়েন্টিতে ততটাই দূর্বল। টি-টোয়েন্টিতে নিজেদের খোলস থেকে বের হয়ে আসার উপলক্ষ অবশ্য জিম্বাবুয়ে সিরিজ।



সামনের এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ জিম্বাবুয়ে সিরিজ হলেও সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই অতিথিরা কঠিন পরীক্ষার সামনে দাঁড় করিয়েছে টাইগার ব্যাটসম্যানদের।

আগে ব্যাট করে বাংলাদেশকে ১৬৪ রানের জয়ের টার্গেট ছুঁড়ে দিয়েছে তারা। পরিসংখ্যান বলছে, বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচে ১৬০ এর উপরে স্কোর গড়ে হারতে হয়নি আগে ব্যাট করা দলের। ফলে জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্য টপকানো যে সহজ নয় অতীতের পরিসংখ্যান সে আভাসই দিচ্ছে।

এর মধ্যে সবচেয়ে ক্লোজ ম্যাচটি হয়েছিল ২০১৩ সালে বুলাওয়েতে। জিম্বাবুয়ের ১৬৮ রানের জবাবে বাংলাদেশ তুলেছিল ১৬২ রান। দু’দলের মোকাবেলায় আগে ব্যাট করা দলের সর্বোচ্চ রানও এটি। ওই সিরিজের পরের ম্যাচেই অবশ্য আগে ব্যাট করে বাংলাদেশ তোলে ১৬৮ রান। জবাবে জিম্বাবুয়ে করে ১৩৪।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad