ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বড় ব্যবধানে টাইগার যুবাদের সিরিজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
বড় ব্যবধানে টাইগার যুবাদের সিরিজ জয় ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সফরকারী ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও বিশাল জয় পাওয়ায় এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো মেহেদি হাসান মিরাজের বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টাইগার যুবারা সিরিজ জিততে দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয় যুবাদের ১৭১ রানে হারায়।

ফলে, বাংলাদেশের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের আরও একবার ভেফারিট জানিয়ে বাকি দলগুলোকে হুঙ্কার জানিয়ে দিলো টাইগাররা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নিজেদের ইনিংসে ২৯৯ রান সংগ্রহ করে। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারানো টাইগার যুবাদের হয়ে শতক হাঁকান ওপেনার পিনাক ঘোষ।

টাইগারদের ছুঁড়ে দেওয়া ৩০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সফরকারী ক্যারিবীয় যুবারা ৪৯.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে মাত্র ১২৮ রান।

আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬ রানের মাথায় ওপেনার সাইফ হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে, রান আউট হয়ে বিদায় নেওয়ার আগে ১৩৫ বল মোকাবেলা করে ১০৯ রানের দারুণ ইনিংস খেলেন আরেক ওপেনার পিনাক ঘোষ। তার ইনিংসে ছিল নয়টি বাউন্ডারি।

তিন নম্বরে ব্যাটিংয়ে নামা জয়রাজ শেখ খেলেন ২১ রানের ইনিংস। চার নম্বরে নামা সাজমুল হোসাইন শান্তর ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৭৯ রান। শান্ত ৯৮ বল মোকাবেলা করে ৫টি চার আর একটি ছক্কা হাঁকান।

এছাড়া দলপতি মেহেদি হাসান মিরাজ ৫৪ রান করে অপরাজিত থাকেন। টাইগার যুবাদের এ দলপতির ইনিংসটি ছিল ঝড়োগতির। মাত্র ২৬ বল মোকাবেলা করে ৭টি চারের পাশাপাশি মিরাজের ইনিংসে ছিল একটি ছক্কা।

ক্যারিবীয় যুবাদের হয়ে দুটি উইকেট নেন আলজারি জোসেফ। এছাড়া একটি করে উইকেট নেন ম্যাককয় ও কিমো পাউল।

৩০০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মেহেদি হাসান রানা আর সালেহ আহমেদ শাওনের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার তেভিন ইমাচ ১১ ও গিড্রোন পোপি ২৩ রান করে বিদায় নেন। দলপতি সিমরন ৪, এমানুলেন স্টুয়ার্ট ৭ রান করেন। এছাড়া শহীদ ক্রুকস ১৭, গোলি ১০, কিমো পাউল ২৫ রান করে দলের পরাজয়ের ব্যবধান কিছুটা কমান। ১২৮ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

স্বাগতিকদের হয়ে সালেহ আহমেদ শাওন ১০ ওভারে মাত্র ১৯ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন। দশ ওভারে ৩৫ রানের বিনিময়ে আরও তিনটি উইকেট দখল করেন মেহেদি হাসান রানা। দুটি উইকেট পান মোহাম্মদ সাইফুদ্দিন। এছাড়া একটি করে উইকেট নেন আরিফুল ইসলাম ও সাঈদ সরকার।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ১৪ জানুয়ারি ২০১৬
এমআর

** পিনাকের শতক, টাইগার যুবাদের লক্ষ্য সিরিজ জয়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।