ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয় উদযাপন করতে গিয়ে মৃত্যু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
জয় উদযাপন করতে গিয়ে মৃত্যু ছবি: সংগৃহীত

ঢাকা: জিম্বাবুয়েকে টানা দুই সিরিজে হারিয়ে আফগানিস্তান অতিমাত্রায় আনন্দ উদযাপন করে। পুরো দেশজুড়ে চলা এই আনন্দ উৎসবে বাড়তি মাত্রা যোগ দিতে আফগানরা ফাঁকা গুলিও ছোঁড়ে।

সেই গুলিতেই প্রাণ হারিয়েছেন এক আফগান ক্রিকেট ভক্ত।

যুদ্ধ বিধ্বস্ত দেশটি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতলেও পরের দুই ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হেরে যায়। সিরিজের প্রথম ওয়ানডে জিতে প্রথমবারের মতো ওয়ানডে দল হিসেবে শীর্ষ দশে উঠে আসে আফগানিস্তান। তবে, তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে হেরে আবারো তালিকায় ১২’তে নেমে যায়। কিন্তু, কিন্তু শেষ ম্যাচের জয়ে নিশ্চিত হয় তাদের শীর্ষ দশে উঠা।

৩-২ ব্যবধানে সিরিজ জিতে আফগানরা এতটাই আনন্দ প্রকাশ করতে থাকেন যে, রাস্তায় পটকা ফোঁটানোর পাশাপাশি খোলা আকাশে গুলি ছুঁড়তে থাকেন তারা। আর তাতে হেলমন্দ প্রদেশে দুর্ঘটনাবশত গুলিবিদ্ধ হয়ে একজন মারা যান। আরও বেশ কিছু আফগান নাগরিক তাতে গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় পুলিশ ২০ জনকে গ্রেফতার করেছে।

নিহত আফগান নাগরিকের ভাই জানান, আমরা রাতে বাসায় বিশ্রাম নিচ্ছিলাম। হঠাৎ করেই গুলির শব্দ শুনতে পাই। চারদিকে প্রচুর গোলাগুলি চলছিল। আমার ভাই ঘটনা দেখার জন্য বাড়ির ছাদে উঠে। সেখানেই তার কাঁধে গুলি লাগে। আমার আরেক ভাই এবং মা তাকে ছাদ থেকে নেমে আসার জন্য বলতে থাকেন। কিন্তু ততক্ষণে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ০৮ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।