ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেনিস কিংবা গলফ খেলবেন সাকিব কন্যা অব্রি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
টেনিস কিংবা গলফ খেলবেন সাকিব কন্যা অব্রি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ১৫ জানুয়ারি থেকে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সেই লক্ষ্যে এরই মধ্যে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড।

চলছে টাইগারদের প্রস্তুতিও।

তবে, বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) অফিসিয়াল কোন প্রস্তুতি ছিল না বাংলাদেশ জাতীয় দলের। তারপরেও মিরপুর একাডেমির মাঠে গিয়ে দেখা মিললো মুশফিকুর রহিমের। নিজের ঐচ্ছিক অনুশীলন শেষে মাঠের ঠিক মাঝখানে বসে বিশ্রাম নিচ্ছিলেন। এর কিছুক্ষণ পরেই অবশ্য হাঁটা শুরু করলেন ড্রেসিং রুমের দিকে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিযে তার সঙ্গে গণমাধ্যম কর্মীরা কথা বলতে চাইলেও বললেন না।

এরপর জানা গেল যু্ক্তরাষ্ট্র থেকে ফিরে ইনডোরে অনুশীলন করছেন সাকিব। দেশের শীর্ষ কয়েকটি দৈনিকসহ অনলাইন সংবাদকর্মীরা এবার রওনা হলেন সাকিবের উদ্দেশ্যে ইনডোর স্টেডিয়ামে। ইনডোরে দিয়ে দেখা গেল মাত্রই অনুশীলন শেষ করে চেয়ারে বসে জনা-তিনেক ব্যক্তির সঙ্গে আলাপচারিতায় ব্যস্ত সাকিব। যুক্তরাষ্ট্র থেকে ছুটি কাটিয়ে সাকিব ফিরেছেন, তাই সংবাদকর্মীরা সাকিবের সঙ্গে কথা বলতে চাইলেও বিসিবির নিষেধাজ্ঞা থাকায় সেটা আর হয়ে উঠেনি। তবে, সিরিজ নিয়ে কথা না বললেও এদিন মিডিয়া কর্মীদের সঙ্গে নিজের যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতাসহ পরিবার নিয়ে বেশ স্বতস্ফুর্ত আলোচনায় এক রকম মগ্নই হয়ে গেলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

গত ১৫ ডিসেম্বর বিপিএল শেষ করে ছুটি কাটাতে মাকে নিয়ে নিউইয়র্কে উড়াল দেন সাকিব। সদ্য জন্ম নেওয়া কন্যা ও স্ত্রীর সঙ্গে ছুটির পুরো সময়টা যে অসাধারণ কেটেছে তা বোঝা গেল তার কথা থেকেই।

শুক্রবার (০৮ জানুয়ারি) সাকিব কন্যা আলাইনা হাসান অব্রির বয়স দুই মাস পূর্ণ হবে, তাই চোখে মুখে কেমন খুশি খুশি একটি ভাব বারবারই খেলা করছিল বাবার। মেয়ের পাশে যতদিন ছিলেন, বেবি সিটিং করেছেন। আর এ কাজে তার স্ত্রী শিশিরও পাশে ছিলেন বলে তার প্রতি কৃতজ্ঞতা জানাতে দ্বিধাবোধ করলেন না সাকিব। নিউইয়র্কে থাকাকালীন বেবি সিটিংয়ের সময়ে সদ্যজাত কন্যার প্রতিটি ছোঁয়াই যে তিনি প্রাণভরে উপভোগ করেছেন তা বুঝতেও ভুল হলনা। সাকিব জানান, ‘বেবি সিটিং করতে মজাই লাগে। আমি ও শিশির দু’জন মিলেই এ কাজটি করেছি। আমার মেয়ের ডায়পার আমি বদলে দিয়েছি। ’

নিজের মেয়ের হাত ধরে তৃপ্ত সাকিব তৃপ্ত হয়েছেন কন্যা অব্রির প্রতিটি কার্যকলাপেও, ‘ও আমার কোলেই বেশি থেকেছে। আমি যখন যেভাবে শুয়ে থেকেছি, সেও সেভাবে শুয়ে থাকতে চেয়েছে। ’    
 
মেয়ের বেবি সিটিংয়ের পর প্রসঙ্গ আসে মেয়ের ভবিষ্যত নিয়ে। বড় হয়ে কী হবেন অব্রি? বাবার মতো ক্রিকেটার? উত্তরে সাকিব জানান, ‘মেয়েতো, তাই ক্রিকেট না, টেনিস কিংবা গলফ খেলবে সে। ’

মেয়ের প্রসঙ্গ শেষে শেয়ার করলেন, নিউইয়র্ক থাকাকালীন বিভিন্ন দেশি খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাত নিয়ে। পাশাপশি নিউইয়র্কে চলমান শীতের তীব্রতা ও বরফের চাদরে সাদা হয়ে যাওয়া নিউইয়র্কের গল্পও বললেন সাকিব।

গল্পের মাঝেই দেখা গেল, ড্রেসিং রুম থেকে প্যাড পড়ে ব্যাট হাতে সাকিবের সঙ্গে দেখা করতে এলেন জিম্বাবুয়ে সিরিজে টাইগার স্কোয়াডে জায়গা পাওয়া কাজী নুরুল হাসান সোহান। তাকে দেখেই সাকিব বলে উঠলেন ‘সোহান! কনগ্রাটস। কী অবস্থা? তোমার ব্যাটের অর্ডার দিয়েছি। ’

সোহানের সঙ্গে সাকিবের আলাপচারিতার মাঝেই যোগ দেন মাশরাফি। বেশ কিছুদিন বাদে সতীর্থের সঙ্গে দেখা হওয়াতে বেশ আনন্দিত মনে হলো ম্যাশকে। সে সময় মাশরাফি, সাকিব ও সোহানের ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ফটো সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ০৭ জানুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।