ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিডনি টেস্টের চতুর্থ দিনও পরিত্যক্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
সিডনি টেস্টের চতুর্থ দিনও পরিত্যক্ত ছবি: সংগৃহীত

ঢাকা: বৃষ্টি কী ওয়েস্ট ইন্ডিজের জন্য আর্শীবাদ হয়েই দাঁড়ালো! প্রবণ বর্ষণে সিডনি টেস্টের তৃতীয় দিনের পর চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত ঘোষিত হলো। অস্ট্রেলিয়ার ‍মাটিতে পঁচিশ বছরেরও অধিক সময়ে এ প্রথম টেস্টে টানা দুই দিনে একটি বলও মাঠে গড়ায়নি।



এর আগে বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে মাত্র ১১.২ ওভারের খেলা হয়। তবে কী সিরিজের শেষ ম্যাচটা ড্রয়ের পথেই এগোচ্ছে? সিডনির আকাশে কিন্তু বুধবারও (০৬ জানুয়ারি) ভারী বর্ষণ অব্যাহত থাকে। যাই হোক, প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়ার কাছে বিধ্বস্ত হওয়া ক্যারিবীয়রা অন্তত হোয়াইটওয়াশের লজ্জা থেকে তো বাঁচবে!

তিন ম্যাচ সিরিজের প্রথম দু’টিতে অজিদের অলরাউন্ড নৈপুণ্যের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারীরা। তাই সিডনি টেস্ট স্যামুয়েলস-ব্রাভোদের কাছে মান বাঁচানোর লড়াই-ই বটে। কিন্তু, তৃতীয় ম্যাচেও অজিদের দাপট।

প্রথম ইনিংসে ক্যারিবীয়দের সংগ্রহ ৮৬.২ ওভারে সাত উইকেট হাঁরিয়ে ২৪৮ রান। সর্বোচ্চ ৮৫ রান আসে ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটের ব্যাট থেকে থেকে। আট নম্বরে নামা কার্লোস ব্রাথওয়েট করেন ৬৯। দিনেশ রামদিন ৩০ ও কেমার রোচ শূন্য রানে অপরাজিত রয়েছেন। বৃষ্টি শঙ্কায় পঞ্চম ও শেষ দিনে তাদের ব্যাটিংয়ে নামা হবে কিনা সেটিই এখন দেখার বিষয়।

অজিদের হয়ে দু’টি করে উইকেট তুলে নেন জেমস প্যাটিনসন ও নাথান লিওন। একটি করে উইকেট লাভ করেন জস হ্যাজেলউড ও স্টিভ ও’কিফি।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।