ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

টাইগারদের ফিটনেস শঙ্কায় ভুগছেন না মারিও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
টাইগারদের ফিটনেস শঙ্কায় ভুগছেন না মারিও ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে সম্ভাব্য চার ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিকে সামনে রেখে প্রথম  দিনের ধারাবাহিকতায় দ্বিতীয় দিনের মতো ফিটনেস ট্রেনিংয়ে ঘাম ঝরিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সোমবার (০৪ জানুয়ারি) দ্বিতীয় দিনের ফিটনেস ট্রেনিং শেষে টাইগারদের ফিটনেস নিয়ে বেশ সন্তুষ্ট মনে হয় জাতীয় ক্রিকেট দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়নকে।



সোমবার (৪ ডিসেম্বর) টাইগারদের দ্বিতীয় দিনের ফিটনেস ট্রেনিং শেষে ভিল্লাভারায়ন জানান, আসন্ন সিরিজ সামনে রেখে ক্যাম্প চলাকালীন ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ক্রিকেটাররা যদি ব্যক্তিগতভাবে অনুশীলন করতে পারেন তাহলে ফিটনেস আরও ভাল হবে।

নভেম্বরে জিম্বাবুয়ে সিরেজের পর টানা একমাস বিপিএলে অংশ নেয়ায় শতভাগ খেলার মধ্যেই ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। বিপিএল শেষ হয়েছে গত ১৫ ডিসেম্বর। এরপর মাত্র কিছুদিন ছুটি কাটানোর পর আবার ডেরায় ফিরেছেন টাইগার সদস্যরা। এই অল্প সময়ের ব্যবধানে তাদের ফিটনেসে খুব বেশি সমস্যা হবার কথা নয়, তারপরেও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছেন সাকিব, তামিমদের ট্রেনার।

‘ছেলেরা অনেকদিন ধরেই খেলার মধ্যে আছে। তাই তাদের ফিটনেস ঘাটতি নেই। তবে, ভালোর কোনো শেষ নেই। চাইলে আরও ফিটনেস বাড়ানো যাবে। আর আমি তাই করবো। কারণ, এবছর বাংলাদেশকে অনেকগুলো টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। আর টি-টোয়েন্টি ম্যাচে ফিটনেস ভালো থাকলে ফলাফল ভালো হওয়ার সম্ভাবনা থাকে। ’

টাইগার শিবিরের ফিটনেস ভাল থাকলেও ইনজুরিতে আছেন বোলিং স্কোয়াডের পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। তবে, পেসারদের ইনজুরি নিয়ে খুব বেশি শঙ্কিত নন মারিও। পাশাপশি পেসারদের ইনজুরিকে স্বাভাবিক বলতেও ভুলেননি এই টাইগার ট্রেনার। ইনজুরির সঙ্গে ফিটনেস ঘাটতিকে তিনি মিলিয়ে ফেলতে চাচ্ছেন না।

‘পেসারদের ইনজুরিতে পরাটা খুব স্বাভাবিক। আপনি বিশ্বের অনেক বড় বড় বোলারদের দিকে তাকান, তারাও ইনজুরিতে পড়ে থাকেন। এটার সাথে ফিটনেস ঘাটতির কোনো সর্ম্পক নেই। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলিয়ে গেল বছর অনেক ম্যাচ খেলেছে ক্রিকেটাররা। মূলত এ কারণেই ইনজুরির সংখ্যাটাও বেশি।

অনেক আন্তর্জাতিক ম্যাচেই টাইগারদের দুর্বল ফিল্ডিং চোখে পড়ে। ফিটনেস ঘাটতির কারণে তাদের ফিল্ডিং এমন হয় কী না? এমন প্রশ্নের জবাবে মারিও জানান, ‘দেখেন ফিল্ডিং মিসের সাথে আমার কোনো সম্পর্ক নেই। তবে হ্যাঁ, ফিটনেস ঘাটতি থাকেল ফিল্ডিং মিস হতে পারে। আমি বিশ্বাস করি বাংলাদেশের ফিল্ডিং ভালো। তবে, অনেক ভালো না, আবার অনেক খারপও না। এই জায়গায় আরও উন্নতি করার আছে। ’

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ০৪ জানুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa