ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

যুবাদের ক্যাচ ধরাতেই আনন্দ!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
যুবাদের ক্যাচ ধরাতেই আনন্দ! ছবি: সংগৃহীত

ঢাকা: ‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’...ক্রিকেটের এ প্রবাদের সত্যতা হরহামেশাই মেলে মাঠে। ক্যাচ মিসে জীবন পাওয়া ব্যাটসম্যানের ভয়ঙ্কর রূপ দেখতে হয় বোলার-ফিল্ডারদের।

প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের এমন সুযোগ অবশ্য দিতে চায় না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।

যুব বিশ্বকাপ নিজেদের মাটিতে রাখতে অনুশীলনে চেষ্টার কমতি নেই মেহেদি হাসান মিরাজ, নাজমুল হাসান শান্তদের। তাইতো ব্যাট-বলের পাশাপাশি ক্যাচে হাত-পাকা করতে মিরপুর একাডেমি মাঠে ব্যস্ত ক্রিকেটাররা। কোচের ব্যাট থেকে হাওয়ায় উড়িয়ে মারা বল উল্টো দিকে দৌড়ে তালুবন্দি করার কঠিন কাজটিই সোমবার (০৪ জানুয়ারি) করলেন যুবারা।

দলের অন্য ক্রিকেটাররা যখন নেটে ব্যাট-বলে মনোযোগী মিরাজ-শান্তরা তখন উল্টোদিকে দৌড়ে বলে চোখ রেখে সুনিপুন দক্ষতায় তালুবন্দি করছেন একেকটি ক্যাচ। সতীর্থরা একে অপরকে উৎসাহও যোগালেন। ক্যাচ নেওয়ার অনুশীলন যে এতটা আনন্দপূর্ণ, বৈচিত্র্যময় ও চনমনে হতে পারে তা মিরাজ-শান্তদের অনুশীলন না দেখলে বোঝার উপায় নেই!

যুব বিশ্বকাপে স্বাগতিক বাংলাদেশ দল এবার  স্বপ্ন দেখছে শিরোপার। দেশের মাটিতে বিশ্বকাপ বলেই হয়তো ঘরেই বিশ্বকাপ রেখে দিতে আত্মবিশ্বাসী মেহেদি ‍হাসান মিরাজের দল। এ জন্য কঠোর পরিশ্রম করতেও প্রস্তুত তারা।

আগামী ২৭ জানুয়ারি বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে স্বাগতিকরা। দ. আফ্রিকা ছাড়াও বাংলাদেশের গ্রুপে রয়েছে স্কটল্যান্ড ও নামিবিয়া।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ০৪ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa