ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

বিতর্কিত আমির বিশ্বাস স্থাপনে প্রতিজ্ঞ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
বিতর্কিত আমির বিশ্বাস স্থাপনে প্রতিজ্ঞ ছবি: সংগৃহীত

ঢাকা: মাঠের পারফরম্যান্সেই নিজেকে প্রমাণ করতে চান পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। আর নিজের যোগ্যতা বলেই ক্রিকেট অঙ্গনে বিশ্বাস স্থাপন করতে চান তরুণ এ কুইকার।

স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফেরা আমিরের এমনই মন্তব্য।

পাকিস্তানের সীমিত ওভারের সিরিজে আসন্ন নিউজিল্যান্ড সফরে ফিরেছেন আমির। দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই স্কোয়াডেই নেওয়া হয়েছে তাকে। তবে সে সময় দোষী সাবস্ত হয়ে সাজা হওয়ায় কিউই সফরে ভিসা জটিলতায় পড়েন তিনি।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাতকারে আমির বলেন, ‘এই মুহূর্তে আমি একজন ভিন্ন ব্যাক্তি। আমার জীবনে পরিবর্তন এসেছে আর এখন আমি আরও ইতিবাচক। আমার ছোট ক্রিকেট ক্যারিয়ারে প্রচুর অভিজ্ঞতা হয়েছে। আমি আমার ভভিষ্যত সম্পর্কে জানি না, এটা আসলে কেউই জানে না। তবে একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আমাকে এখন সবার বিশ্বাস ফিরিয়ে আনতে হবে। ’

তিনি আরও বলেন, ‘আমি জানি মানুষের প্রতি বিশ্বাস ফিরিয়ে আনার ব্যাপারটি খুবই মন্থর। তবে আমার পারফরম্যান্সই পারে আমাকে এগিয়ে নিতে। কিন্তু যারা আমার ভক্ত তাদের জন্য আমাকে এটি করতেই হবে। তাদের কাছে আমি গর্বের বিষয়। ’

এদিকে আমির দলে ফেরায় বিতর্ক শুরু হয়েছিল খোদ পাকিস্তান ক্রিকেটারদের মাঝেই। আমিরের সঙ্গে একই দলে খেলতে চাননি সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ হাফিজ ও ওয়ানডে অধিনায়ক আজহার আলী। তবে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের হস্তক্ষেপে শেষ পর্যন্ত একত্র হয়েছে পুরো দল।

দলের বর্তমান ক্রিকেটারদের পাশাপাশি সাবেক ক্রিকেটাররাও আমির বিতর্ক নিয়ে জল কম ঘোলা করেননি। তবে পাকিস্তান দলের টি-২০ অধিনায়ক শহীদ আফ্রিদি আমিরের পাশে দাঁড়ান। এছাড়া কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালামও আমির ফেরায় সন্তুষ্টি প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ০৪ জানুয়ারি, ২০১৬
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa