ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওপেনিংয়েই স্বস্তি পান খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
ওপেনিংয়েই স্বস্তি পান খাজা ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বক্সিং ডে টেস্টে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করার জন্য নিজেকে প্রস্তুত করছেন উসমান খাজা। তবে অস্ট্রেলিয়ান এ ব্যাটসম্যানকে রোববার বিগ ব্যাশের ম্যাচে সিডনি থান্ডারের হয়ে আগে নিজেকে ফিট প্রমাণ করতে হবে।



খাজা দলে ফেরার পথে থাকায় দ্বিধায় পড়েছেন অজি নির্বাচকরা। কারণ ফর্মে রয়েছেন আরেক ওপেনার জো বার্নস ও পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামা শন মার্শ।

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিরেন খাজা। তবে সিরিজের মাঝেই হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন তিনি। কিউইদের বিপক্ষে তৃতীয় টেস্টে খাজার পরিবর্তে মার্শকে নেওয়া হলে তিনি ম্যাচ বাঁচানো একটি ইনিংস খেলেন। পরে ক্যারিবীয়দের বিপক্ষে খেলেন আরও অসাধারণ একটি ইনিংস, পান সেঞ্চুরির দেখা।

খাজা এর আগে দলের তিন নম্বর পজিশনে খেলেছিলেন। তার জন্য দলের অধিনায়ক স্টিভেন স্মিথকে চারে নামিয়ে দেওয়া হয়েছিল। তবে এবার দলে ফিরে ওপেনিংয়ে ব্যাটিং করতে চান এ বাঁহাতি।

খাজা জানান, ‘আসলে ওপেনিং থেকে ছয় পর্যন্ত আমি সব জায়গায় ব্যাটিং করতে পারি। প্রথম শ্রেণির ক্রিকেটে আমি ছয় পর্যন্ত ব্যাটিং করেছি। তবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলাম ওপেনার হিসেবে। আর এখানে খেলতেই আমি স্বস্তি বোধ করি। ’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ১৯ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।