ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শেষ চারের স্বপ্ন বাঁচিয়ে রাখলো সিলেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
শেষ চারের স্বপ্ন বাঁচিয়ে রাখলো সিলেট ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা ডায়নামাইটসকে ৬ উইকেটে হারিয়ে শেষ চারে ওঠার স্বপ্ন বাঁচিয়ে রাখলো সিলেট সুপারস্টারস। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জুনায়েদ সিদ্দিকী ও রবি বোপারার অসাধারণ ব্যাটিং ও শেষ ওভারের নাটকীয়তা ১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় মুশফিক-আফ্রিদিদের সিলেট সুপারস্টারস।



ওপেনার জুনায়েদ সিদ্দিকী ৫১ ও রবি বোপারা করেন ৫৫ রান। ১৫ রান করে রান আউট হন জসুয়া কব।   ১১ বলে ১৯ রান করে জয়ে ভূমিকা রাখেন সোহেল তানভির। শেষ ওভারে ফরহাদ রেজাকে ব্যাক টু ব্যাক ছক্কা মেরে সিলেটের জয় নিশ্চিত করেন আফ্রিদি। ৭ বলে ১৫ রান করেন সিলেটের এ দলনায়ক। ১ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

ফরহাদ রেজা দুটি ও ইয়াসির শাহ নেন একটি উইকেট।

সিলেটের জয়ে বিপিএলে শেষ চারে ওঠার অঙ্কের সমীকরণও জমে উঠলো। আগামীকাল (১০ ডিসেম্বর) লিগপর্বের শেষ দিনে কুমিল্লার বিপক্ষে সিলেট জয় পেলে এবং বরিশালের বিপক্ষে ঢাকা হেরে গেলে রান রেটে নির্ধারণ হবে কোন দল যাচ্ছে শেষ চারে। এর আগে কুমিল্লা, রংপুর ও বরিশাল শেষ চার নিশ্চিত করে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে কুমার সাঙ্গাকারা ও নাসির হোসেনের অসাধারণ ব্যাটিংয়ে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে ঢাকা ডায়নামাইটস। ১০.১ ওভারে ৫৫ রানে তিন উইকেট হারানো ঢাকার হাল ধরেন কুমার সাঙ্গাকারা ও নাসির হোসেন। চতুর্থ উইকেট ‍জুটিতে ৬৯ রান যোগ করে ঢাকার ইনিংসকে শক্ত ভিত এনে দেন এ দুই ব্যাটসম্যান। সাঙ্গাকারা  ৪৮ ও নাসির হোসেন করেন ৩১ রান। ওপেনিংয়ে নামা ফরহাদ রেজাও করেন ৩১ রান। শেষ দিকে ম্যালকম ওয়ালার ৬ বলে ১৩ ও মোসাদ্দেক হোসেন ৪ বলে ১৩ রানের ঝড়ো ইনিংস খেললে লড়াইয়ের পুঁজি পায় ঢাকা।

সিলেটের হয়ে দুটি উইকেট নেন স্পিনার আব্দুর রাজ্জাক। একটি করে উইকেটে নেন রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ ও রবি বোপারা।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৫
এসকে/এমএমএস


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।