ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাঙ্গা-নাসির জুটিতে বড় সংগ্রহ ঢাকার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
সাঙ্গা-নাসির জুটিতে বড় সংগ্রহ ঢাকার ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কুমার সাঙ্গাকারা ও নাসির হোসেনের অসাধারণ ব্যাটিংয়ে সিলেট সুপারস্টারসের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে ঢাকা ডায়নামাইটস। টসে হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলেছে তারা।



১০.১ ওভারে ৫৫ রানে তিন উইকেট হারানো ঢাকার হাল ধরেন কুমার সাঙ্গাকারা ও নাসির হোসেন। চতুর্থ উইকেট ‍জুটিতে ৬৯ রান যোগ করে ঢাকার ইনিংসকে
শক্ত ভিত এনে দেন এ দুই ব্যাটসম্যান।

সাঙ্গাকারা  ৪৮ ও নাসির হোসেন করেন ৩১ রান। শেষ দিকে ম্যালকম ওয়ালার ৬ বলে ১৩ ও মোসাদ্দেক হোসেন ৪ বলে ১৩ রান করলে বড় সংগ্রহ পায় ঢাকা।

দুটি উইকেট নিয়েছেন সিলেটের স্পিনার আব্দুর রাজ্জাক। একটি করে উইকেটে পেয়েছেন রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ ও রবি বোপারা।

এরআগে দুই টেলএন্ডার ব্যাটসম্যান ইয়াসির শাহ ও ফরহাদ রেজাকে ওপেনিংয়ে নামিয়ে চমকে দিয়েছিল ঢাকা। সাঙ্গাকারার দলের এমন টোটকা অবশ্য কাজেই লেগেছে। উইকেট হাতে রেখে শেষ দিকে বিগ হিটের পরিকল্পনায় সফল ছিলেন ইয়াসির ও ফরহাদ। ওপেনিং জুটি ভাঙতে সিলেটের বোলার সোহেল তানভির, মোহাম্মদ শহীদ, আব্দুর রাজ্জাকদের অপেক্ষা করতে হয়েছে ৫.৫ ওভার পর্যন্ত।

দলীয় ২৮ রানে ব্যক্তিগত ৮ রান করে রাজ্জাকের বলে বিদায় নেন ইয়াসির। আরেক ওপেনার ফরহাদ রেজা ব্যাট ‍চালিয়ে করেন ২৮ বলে ৩১ রান । চার বাউন্ডারি ও এক ছক্কায় টি-টোয়েন্টি ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংসটি সাজান ফরহাদ রেজা।

টেলএন্ডার দিয়ে ওপেন করানোয় স্বীকৃত ব্যাটসম্যাদের লাইনআপটা তাই শেষের দিকে থাকায় বিগ হিটের সাহস পাচ্ছিলেন সাঙ্গা-নাসিররা।

এদিকে গত ম্যাচের মতো এদিনও ব্যাট হাতে ব্যর্থ হন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। ৮ রান করে আব্দুর রাজ্জাকের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।  

এ ম্যাচে হারলেই সিলেট বিদায় নেবে শেষ চারে ওঠার লড়াই থেকে। আর নিশ্চিত হবে শেষ চারে ঢাকার স্থান।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৫
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।