ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অবৈধ বোলিং অ্যাকশন সন্দেহে ধাওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
অবৈধ বোলিং অ্যাকশন সন্দেহে ধাওয়ান ছবি : সংগৃহীত

ঢাকা: বল হাতে তাকে দেখা গেছে কালে-ভদ্রে। অফস্পিন বল করতে পারলেও আন্তর্জাতিক ম্যাচে পার্টটাইম বোলারের ভূমিকাতেও তার দেখা মেলা ভার।

তবে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দিল্লি টেস্টের দ্বিতীয় ইনিংসে তিন ওভার বোলিং করেই অবৈধ বোলিং অ্যাকশন সন্দেহে পড়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।

দিল্লিতে অনুষ্ঠিত ভারত ও দ. আফ্রিকার মধ্যকার চতুর্থ টেস্টে (৩-৭ ডিসেম্বর) প্রোটিয়াদের মন্থর ব্যাটিংয়ের এক পর্যায়ে ধাওয়ানের হাতে বল তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি। তিন ওভারে এক মেডেনে ৯ রানের বিনিময়ে উইকেট শূন্য থাকেন ধাওয়ান। ৩৩৭ রানের বিশাল জয়ে চার ম্যাচের টেস্ট সিরিজটি ৩-০ তে জিতে নেয়ে টিম ইন্ডিয়া।

ইতোমধ্যেই ধাওয়ানের বোলিংয়ের বৈধতা প্রশ্নে উদ্বেগ জানিয়ে ভারতের টিম ম্যানেজমেন্টকে রিপোর্ট দিয়েছে ম্যাচ অফিসিয়ালরা। আইসিসির নিয়ম অনুযায়ী ১৪ দিনের মধ্যে ধাওয়ানকে বোলিং পরীক্ষার মুখোমুখি হতে হবে। তবে ফলাফল প্রকাশের আগ পর্যন্ত তার আন্তর্জাতিক ম্যাচে বোলিং করতে বাধা থাকবে না।

আন্তর্জাতিক ক্রিকেটের ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরমেটে এখনো বোলিং করেননি ধাওয়ান। ইএসপিএন ক্রিকইনফোর পরিসংখ্যান অনুযায়ী, টেস্টে এখন পর্যন্ত তিনি ৯ ওভার বোলিং করেছেন। উইকেট পাননি একটিও।

প্রসঙ্গত, ধাওয়ান ছাড়াও ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ও মারলন স্যামুয়েলস, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও বিলাল আসিফ, শ্রীলঙ্কার থারিন্ডু কৌশল ও জিম্বাবুয়ের ম্যালকম ওয়ালার অবৈধ বোলিং অ্যাকশন সন্দেহে পড়েন। বোলিং অ্যাকশনে ত্রুটি থাকায় ইতোমধ্যেই নিষেধাজ্ঞার আওতায় পড়েছেন নারাইন ও হাফিজ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।