ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে ইংলিশ ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
বিপিএলে ইংলিশ ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ রবি বোপারা (বাঁ থেকে ষষ্ঠ) / ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশে ইংল্যান্ডের নাগরিকরা সন্ত্রাসী হামলার ঝুঁকিতে আছে বলে ইতোমধ্যেই সতর্কতা জারি করেছে ব্রিটেনের পররাষ্ট্র দপ্তর। তাই ব্রিটিশ নাগরিকদের জনসম্মুখে বেশি বের না হওয়ারও আদেশ রয়েছে সতর্কবার্তায়।

এরই মাঝে ইংলিশ ক্রিকেটারদের মধ্যে জশুয়া কব এবং রবি বোপারা বিপিএলে খেলছেন সিলেট সুপার স্টারসের হয়ে।

সতর্কতা এখনো বহাল থাকায় বিপিএলে খেলতে আসা ইংলিশ ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে পেশাদার ক্রিকেটারদের সংগঠন প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ)। পরিস্থিতি খারাপ মনে হলে, ক্রিকেটারদের লিখিত মন্তব্যও পাঠাতে বলেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের এ সংগঠনটি। পররাষ্ট্র দপ্তরের পরামর্শ অনুযায়ী, সকল ক্রিকেটারদের সতর্কও করা হয়েছে বলে জানান সংগঠনটির প্রধান নির্বাহী অ্যাঙ্গাস পর্টার।

ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেন, ‘বাংলাদেশে বিপিএল টুর্নামেন্টে খেলতে যাওয়া ইংলিশ ক্রিকেটারদের নিয়ে আমরা সত্যিই উদ্বিগ্ন। বর্তমানে বিশ্বজুড়ে যে অবস্থা বিরাজ করছে এবং পররাষ্ট্র দপ্তরগুলো যেরকম উপদেশ দিয়ে রেখেছে তাতে আমরা সব ক্রিকেটারদেরই সতর্ক করে দিয়েছি। আমরা তাদের কাছে আরও জানতে চেয়েছি, কোনো ধরনের প্রতিকূল পরিস্থিতি বুঝতে পারলে তারা সেটা যেন আমাদেরকে লিখিত আকারে দেয়। ’

বিপিএলে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি আরও বলেন ‘আমরা সবসময়ই ক্রিকেটারদের সিদ্ধান্তে স্বাধীন থাকার ক্ষেত্রে একমত। কিন্তু এই পরিস্থিতিতে তাদের সম্পৃক্ততায় আমরা চরম অস্বস্তিতে রয়েছি। ’

উল্লেখ্য, নির্বিঘ্নেই চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের খেলা। লিগ পর্বের ম্যাচও প্রায় শেষ পর্যায়ে। ১৫ ডিসেম্বর মিরপুরে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে। ইংল্যান্ড ছাড়াও পাকিস্তান, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আফগানিস্তানের তারকা ক্রিকেটাররা খেলছেন বিপিএলে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।