ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবকে হারিয়ে নিজেদের কাজ করে রাখল হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মে ১৯, ২০২৪
পাঞ্জাবকে হারিয়ে নিজেদের কাজ করে রাখল হায়দরাবাদ

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ কে হবে- সানরাইজার্স হায়দরাবাদ নাকি রাজস্থান রয়্যালস। গ্রুপ পর্বের শেষ দিনে রোমাঞ্চ বলতে এটুকুই।

কেননা প্লে-অফের চার দল আগেই নিশ্চিত হয়ে গিয়েছে। আজ পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়ে প্রথম কোয়ালিফায়ার খেলার পথে নিজেদের কাজটা সেরে রাখল হায়দরাবাদ। এখন তারা তাকিয়ে আছে রাজস্থানের হারের দিকে।

বৃষ্টির কারণে এখনো সময়মতো শুরু হয়নি রাজস্থান-কলকাতা ম্যাচটি। এ ম্যাচে রাজস্থান জিতলেই হায়দরাবাদকে টপকে উঠে যাবে প্রথম কোয়ালিফায়ারে। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে তারা।  

সবকটি ম্যাচ খেলে ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে হায়দরাবাদ। রাজিব গান্ধী স্টেডিয়ামে আজ তাদের ২১৫ রানের লক্ষ্য দেয় পাঞ্জাব। সেই রান ৫ বল হাতে রেখেই স্পর্শ করে ফেলে প্যাট কামিন্সের দল। ইনিংসের প্রথম বলে ট্রাভিস হেড বোল্ড হলে জয়ের সুর বেঁধে দেন আরেক বাঁহাতি ওপেনার অভিষেক শর্মা। ২৮ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৬৬ রান করে ম্যাচসেরা হন তিনি।

শর্মা চলে গেলেও হায়দরাবাদকে কক্ষপথে রাখেন হাইনরিখ ক্লাসেন।  রাহুল ত্রিপাঠি (৩৩) ও নিতিশ রেড্ডিরও (৩৭) দারুণ ভূমিকা ছিল। তাণ্ডব চালিয়ে ক্লাসেন থামেন ২৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪২ রান করে। এরপর  দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আব্দুল সামাদ (১১) ও সানভীর সিং (৬)।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ২১৪ রান করে পাঞ্জাব। কেবলমাত্র একজন বিদেশি নিয়েই আজ একাদশ সাজাতে হয় তাদের। ওপেনিং দুর্দান্ত শুরু পেলেও শেষ দিকে রানের গতি বাড়াতে পারেনি  তারা। ৪৫ বলে ৭ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৭১ রান করেন প্রাভসিমরান সিং। এছাড়া রাইলি রুশো ৪৯, অথর্ব তাইড়ে ৪৬ ও অধিনায়ক জীতেশ শর্মা করেন অপরাজিত ৩২ রান।

হায়দরাবাদের হয়ে নটরাজন দুটি, কামিন্স ও বিজয়কান্ত বিয়াসকান্ত নেন একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এএইচএস  

      
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।