ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হোবার্ট টেস্টে স্টার্কের পরিবর্তে প্যাটিনসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
হোবার্ট টেস্টে স্টার্কের পরিবর্তে প্যাটিনসন ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মিচেল স্টার্কের পরিবর্তে অস্ট্রেলিয়া একাদশে ফিরেছেন জেমস প্যাটিনসন। ইতোমধ্যেই হোবার্টে অনুষ্ঠেয় প্রথম টেস্টের স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাডিলেডের ডে-নাইট টেস্টে অ্যাঙ্কেল (পায়ের গোড়ালি) ইনজুরিতে ভোগেন স্টার্ক।

প্যাটিনসনকে একাদশে রাখার বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। অজিদের পেস অ্যাটাকে প্যাটিনসনের সঙ্গে থাকছেন জস হ্যাজেলউড ও পিটার সিডল। অন্যদিকে, পেসার নাথান কোল্টার নাইলের টেস্টে অভিষেকের অপেক্ষাটা আরেকটু দীর্ঘায়িত হলো। তাকে দ্বাদশ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে।

প্রায় দু’বছর পর টেস্ট দলে ফিরেছেন প্যাটিনসন। সর্বশেষ গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোসাকে মাঠে নামেন ২৫ বছর বয়সী এ ডানহাতি ফাস্ট বোলার।

এক সাক্ষাৎকারে স্মিথ বলেন, ‘আমি মনে করি, প্যাটিনসন ইতোমধ্যেই যথেষ্ট ম্যাচ খেলেছে। সে দারুণ বোলিং করছে। জাতীয় দলে ফেরাটা তার প্রাপ্য। হ্যাজেলউডের সঙ্গে প্যাটিনসনের বোলিংয়ের ধরনে মিল রয়েছে। আশা করছি, দু’জন মিলে দলের পেস অ্যাটাকে কার্যকর ভূমিকা রাখবে। ’ অন্যদিকে, ব্যাটিং অর্ডারে কোনো পরিবর্তন আসবে না বলেও নিশ্চিত করেন স্মিথ।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) অস্ট্রেলিয়া ও ক্যারিবীয়দের মধ্যকার প্রথম টেস্ট মাঠে গড়াবে। হোবার্টে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হবে। বাকি দু’টি ম্যাচ হবে যথাক্রমে মোলবোর্ন (২৬-৩০ ডিসেম্বর) ও সিডনিতে (৩-৭ জানুয়ারি)।

হোবার্ট টেস্টে অজি একাদশ (ব্যাটিং অর্ডার অনুযায়ী): ডেভিড ওয়ার্নার, জো বার্নস, স্টিভেন স্মিথ (অধিনায়ক), অ্যাডাম ভোজেস, শন মার্শ, মিচেল মার্শ, পিটার নেভিল (উইকেটরক্ষক), জেমস প্যাটিনসন, পিটার সিডল, নাথান লিওন ও জস হ্যাজেলউড। দ্বাদশ খেলোয়াড়: নাথান কোল্টার নাইল।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।