ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের হয়ে ফিরতে পারেন গ্রায়েম স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
প্রোটিয়াদের হয়ে ফিরতে পারেন গ্রায়েম স্মিথ ছবি : সংগৃহীত

ঢাকা: ভারতের মাটিতে চার ম্যাচ টেস্ট সিরিজে ৩-০তে হারা দক্ষিণ আফ্রিকার অসহায় আত্মসমর্পণ নতুন করে ক্রিকেটে ফেরাতে পারে প্রোটিয়াদের ব্যাটিং গ্রেট গ্রায়েম স্মিথকে। ৩৪ বছর বয়সী স্মিথ জানান, দেশের হয়ে আবারো খেলতে ইচ্ছে হচ্ছে, দলকে আবারো একটি ব্যালান্ডস দলে পরিণত করতে ইচ্ছে হচ্ছে।



গত বছরের মার্চে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো স্মিথ অবসর নেওয়া ক্রিকেটারদের নিয়ে আয়োজিত আসন্ন মাস্টার্স চ্যাম্পিয়নস লিগের (এমসিএল) জন্য অনুশীলন চালিয়ে যাচ্ছেন।

তবে, নিজ দেশের এমন ভরাডুবির পর নতুন করে দ. আফ্রিকার টেস্ট দলে ফেরার আগ্রহের কথা জানিয়ে স্মিথ বলেন, দুবাইয়ে এমসিএল খেলার জন্য আমি প্রস্তুতি নিচ্ছি। হয়তো এই মাস্টার্স ক্রিকেট যে আমার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার মঞ্চ হয়ে উঠতে পারে। এখন আমার বয়স ৩৪। ৩৩ বছর বয়সে আমি ক্রিকেট থেকে বিদায় নিয়েছি। যেটা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিল। তবে, আমি মনে করছি আরও তিন-চার বছর ক্রিকেট খেলতে পারবো। কে জানে এমসিএল আমার আন্তর্জাতিক ক্রিকেটে আবারো ফেরার প্ল্যাটফর্ম হতে পারে কী না?’

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার বাজে পারফরম্যান্স প্রসঙ্গে স্মিথ বলেন, আমাকে অনেকেই ক্রিকেটে ফেরার ব্যাপারে আগ্রহ আছে কি না, এই প্রশ্নের মুখে আমি অনেক পড়েছি। আমার মাথায় সেগুলো ঘুরপাক খায়। বিশেষ করে ছেলেদের ভারতে যেভাবে কোনঠাসা হতে দেখেছি, তাতে মনে হয়েছে আমি আবারোও দেশের জন্য কিছু করতে পারি। তবে সেটা পরে দেখা যাবে। আপাতত এমসিএলের জন্য নিজেকে ঝালিয়ে নিতে চাই।

গ্রায়েম স্মিথ প্রোটিয়াদের হয়ে ১১৭টি টেস্ট ম্যাচ, ১৯৭টি ওয়ানডে আর ৩৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাদা পোশাকে ৯,২৬৫ রান করা স্মিথ ২৭টি শতকের পাশাপাশি ৩৮টি অর্ধশতক হাঁকান। ওয়ানডেতে ৬,৯৮৯ রান করা প্রোটিয়াদের সাবেক এ দলপতি ১০টি শতক হাঁকানোর সঙ্গে ৪৭টি অর্ধশতকের দেখা পান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ০৮ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।