ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিতর্কিত লংকে অপসারণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
বিতর্কিত লংকে অপসারণ ছবি: সংগৃহীত

ঢাকা: বিতর্কিত আম্পায়ার নাইজেল লংকে নিউজিল্যান্ড আর শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের জন্য টিভি (তৃতীয়) আম্পায়ারের দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে বিতর্কিত একটি সিদ্ধান্ত দেন লং।



হ্যামিল্টনে দ্বিতীয় টেস্টে তৃতীয় আম্পায়ার হিসেবে লংয়ের নাম আগে থেকেই ছিল। তবে আইসিসি এখন তাকে দুই টেস্টেই মাঠের আম্পায়ার হিসেবে নিয়োগ দিয়েছে।

গত সপ্তাহে অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনে অজি ব্যাটসম্যান নাথান লিওন ব্যাট করার সময় আউটের আবেদন করে কিউইরা। মাঠের আম্পায়ার এস রবি সাড়া না দিলে তৃতীয় আম্পায়ার হিসেবে থাকা লংকে ডিআরএসের অনুরোধ করা হয়। তবে পাঁচ মিনিট রিপ্লেতে দেখার পর আউট নাকোচ করে দেন তিনি।

কিন্তু পরে রিপ্লে ও আধুনিক প্রযুক্তি ‘হট স্পটে’ দেখা যায় লিওনের ব্যাটে বল নিশ্চিত ভাবেই লেগেছিল। সে সময় লিওন নিজেও আউট ভেবে ক্রিজ ছেড়ে প্যাভিলিওনের পথে হাঁটছিলেন। তবে শেষ পর্যন্ত আউটটি না দিয়ে ক্রিকেট বিশ্বে সমালোচনার শিকার হন লং। পরে আইসিসির এক বিবৃতিতেও জানানো হয় লংয়ের সিদ্ধান্তটি ভুল ছিল।

কিউইদের বিপক্ষে আসন্ন শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের টেস্টে আম্পায়ার হিসেবে লংয়ের সঙ্গে দায়িত্ব পান রিচার্ড কেটেলবার্গ ও পল রেফেল। তবে দ্বিতীয় টেস্টে লংকে অপসারণ করায় ১৮ ডিসেম্বর থেকে ম্যাচটিতে টিভি আম্পায়ার হিসেবে কেটেলবার্গ দায়িত্ব পালন করবেন।

সাবেক কেন্ট অলরাউন্ডার লং ২০০৬ সালে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলে যোগ দেন। পরে ২০১২ সালে বিলি ডক্টরভের পরিবর্তে আইসিসির এলিট প্যানেলে আম্পায়ারিংয়ের সুযোগ পান। তিনি এখন পর্যন্ত ৩৩টি টেস্ট, ৯৮টি ওয়ানডে ও ২৭ টি-টোয়েন্ট আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৫
এমএমএস     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।