ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিতেই চলেছে প্রাইম ব্যাংক

স্পোর্টস করপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
জিতেই চলেছে প্রাইম ব্যাংক

ঢাকা: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দশম রাউন্ডের খেলায় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। মিরপুর  শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কলাবাগান ক্রীড়াচক্রকে ৪৭ রানে হারিয়েছে ব্যাংক পাড়ার ক্লাবটি।



সংক্ষিপ্ত স্কোর: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ১৯৩/৬  (২৫ ওভার)
         সাদমান ইসলাম                   ৫৪
         আব্দুর রাজ্জাক                     ৩৮/৩ 

        কলাবাগান ক্রীড়া চক্র           ১৪৬/ ৯  (২৫ ওভার)
        তাসামুল হক                         ৩১
        তাইজুল                               ১৯/২
        এনামুল হক জুনিয়র                 ২৩/২

ম্যান অব দ্য ম্যাচ:     সাদমান ইসলাম (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব)
 
১০ ম্যাচে নয় জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে প্রাইম ব্যাংক। অন্যদিকে ১০ ম্যাচে দুই জয় নিয়ে রেলিগেশনের সম্মুখীন কলাবাগান ক্রীড়া চক্র।

বৃহস্পতিবার ঘন কুয়াশার কারণে চার ঘণ্টা পর খেলা  শুরু হয়। ম্যাচের দৈর্ঘ কমিয়ে আনা হয় ২৫ ওভারে। টসে জিতে কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়ক আব্দুর রাজ্জাক ফিল্ডিং বেছে নেন।

আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন প্রাইম ব্যাংকের দুই ওপেনার সৌম্য সরকার এবং সৈকত আলি। তবে তৃতীয় ওভারের পঞ্চম বলে সৈকত আব্দুর রাজ্জাকের বলে এলবিডাব্লিঊ হলে দলীয় ২৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় প্রাইম ব্যাংক।

তবে সৌম্য এবং সাদমানের ব্যাটিং সৈকতের বিদায়ের কোনো প্রভাবই পড়তে দেননি। সৌম্য তিন চার এবং দুই ছয়ে ৩৫ বলে ৩৪ রানের ইনিংস খেলে দলীয় ৭০ রানের মাথায় নাসুম আহমেদের বলে কট অ্যান্ড বোল্ড হন।

প্রাইম ব্যাংকের ব্যাটিং সব থেকে উজ্জ্বল নাম সাদমান ইসলাম। ছয় চারে  ৫১ বলে ৫৪ রানের ঝকঝকে একটি ইনিংস খেলেন এই ব্যাটস্যমান। শেষ দিকে তাইবুর পারভেজ ১৪ বলে ২৬ রানের ইনিংস খেললে স্কোর বোর্ডে বিশাল সংগ্রহ জমা করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

১৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কলাবাগান ক্রীড়া চক্রের শুরুটাও বেশ ভালো হয়েছিল। উত্তম সরকার এবং শামসুর রহমানের ওপেনিং পার্টনারশিপেই ৩৩ বলে আসে ৪৪ রান। কিন্তু দলীয় ৪৪ রানের মাথায় উত্তমের উইকেট তুলে নিয়ে প্রাইম ব্যাংককে প্রথম ব্রেক-থ্রু এনে দেন তাইজুল ইসলাম।

এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা কলাবাগান আর ঘুরে দাড়াতে পারেনি। বিশেষ করে ওভারপ্রতি রান রেটের সঙ্গে পাল্লা দিতে গিয়ে  তাদের টপ অর্ডার ব্যাটসম্যানেরা উইকেট ছুড়ে দিয়ে এলে এক পর্যায়ে তাদের স্কোর দাড়ায় পাঁচ উইকেটে ১০৪ রান।

প্রাইম ব্যাংকের দুই বাহাতি স্পিনার তাইজুল ইসলাম এবং এনামুল হক জুনিয়রের নিয়ন্ত্রিত বোলিং কলাবাগানের রানের চাকা থামিয়ে দেয়। শেষ পর্যন্ত কলাবাগান ক্রীড়া চক্রের ইনিংস থেমে যায় ১৪৬ রানে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad