ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শেষ ওয়ানডেতে জয়ের জন্যে অজিদের প্রয়োজন ২৮১ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪
শেষ ওয়ানডেতে জয়ের জন্যে অজিদের প্রয়োজন ২৮১ রান ছবি: সংগৃহীত

ঢাকা: ওপেনার ব্যাটসম্যান কুইন্টন ডি ককের সেঞ্চুরির উপর ভর করে  সিরিজের শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়ার সামনে ২৮১ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। সিডনিতে টসে জিতে আগে ব্যাট করতে নেমে  প্রোটিয়ারা সংগ্রহ করেছে ছয় উইকেটে ২৮০ রান।



প্রোটিয়া দুই ওপেনার হাশিম আমলা এবং কুইন্টন ডি কক শুরুটা  ভালোই করেছিলেন। তবে আমলা দলীয় ৫৪ রানের মাথায়  ম্যাক্সওয়েলের বলে উইকেট কিপার ম্যাথু ওয়েডের হাতে ধরা পড়লে প্রথম উইকেট হারায় সফরকারিরা। কিন্তু ডি কক এবং রিলে রোসুউ সচল রাখে রানের চাকা। দ্বিতীয় উইকেটে এই জুটি ১০৬ রানের পার্টনারশিপ গড়লে সুবিধাজনক অবস্থায় চলে যায় দক্ষিণ আফ্রিকা।

কিন্তু দলীয় ১৬১ রানে রোসুউ ব্যক্তিগত ৫১ রান করে আউট হয়ে গেলে দ্বিতীয় উইকেট হারায় প্রোটিয়ারা। এরপরই খেলায় ফিরে আসে অজিরা। অজি বোলাররা দ্রুত উইকেট তুলে নিতে থাকলে এক পর্যায়ে দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ২০৬ রান। দলীয় ২০৬ রানের মাথায় ডি কক ব্যক্তিগত ১০৭ রান করে কামিন্সের বলে ওয়েডের হাতে ক্যাচ দিলে  বিপদে পড়ে যায় প্রোটিয়ারা। এটি ডি ককের ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি

তবে ফারহান বাহারদনের ৪১ বলে ৬৩ রানের ইনিংসের কল্যানে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা স্কোর বোর্ডে জমা করে ২৮০ রান।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘন্টা, ২৩ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।