ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রোববার থেকে বিজয় দিবস টি-টোয়েন্টি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
রোববার থেকে বিজয় দিবস টি-টোয়েন্টি

ঢাকা: ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ। ২০১৪ সালে ১৬ মার্চ জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে এই আসর।

আয়োজক হলেও তাদের খেলতে হবে প্রথম রাউন্ড। সেই সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো জনপ্রিয় আসরও হচ্ছে না এবার। তাই মুশফিক-নাসিরদের একটু বাড়তি অনুশীলনের জন্য বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেটের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২২ ডিসেম্বর থেকে জাতীয় দলের তারকাসহ গড়া চারটি দলের মধ্যে এই প্রতিদ্বন্দ্বিতা শুরু হবে। ম্যাচগুলোর সময়সূচি এখনও চূড়ান্ত করা হয়নি। তবে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে ঢাকা ও সিলেট।

জাতীয় দলের সাবেক দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানও থাকছেন নেতৃত্বে। হলুদ দলের অধিনায়কত্ব পেয়েছেন মাশরাফি। নীলের নেতৃত্বে আছেন সাকিব আল হাসান। সবুজ দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল ও লাল দলের মুশফিকুর রহিম।

হলুদ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), জুনাইদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, মিজানুর রহমান, মুমিনুল হক, শাহরিয়ার নাফীস, রকিবুল হাসান, তাইবুর রহমান, মোহাম্মদ ইলিয়াস, সাকলাইন সজীব, দেওয়ান সাব্বির, সাজেদুল ইসলাম, আলাউদ্দিন বাবু ও নুরুল হাসান।

নীল দল: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, সৈকত আলী, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহরাব হোসেন, অলক কাপালি, সোহাগ গাজী, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শাহাদাত হোসেন, তাপস বৈশ্য, রবিউল ইসলাম ও মোহাম্মদ শরীফ।

সবুজ দল: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, আব্দুল মজিদ, নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, রনি তালুকদার, জুবায়ের আহমেদ, আরাফাত সানি, এনামুল হক, আল-আমিন হোসেন, মো: শহীদ, দেলওয়ার হোসেন, মুক্তার আলী ও মো: মিথুন।

লাল দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), শামসুর রহমান, সৌম্য সরকার, নাফিস ইকবাল, মাহমুদউল্লাহ, আফতাব আহমেদ, আব্দুর রাজ্জাক, নাজমুল হোসেন মিলন, ফরহাদ রেজা, শুভাষিশ রায়, নাবিল সামাদ, জিয়াউর রহমান, মো: সোহরাওয়ার্দী ও মেহেদী মারুফ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।