ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

স্টয়নিসের ঝড়ো সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল লক্ষ্ণৌ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
স্টয়নিসের ঝড়ো সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল লক্ষ্ণৌ

ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের হয়ে আলো ছড়ালেন রুতুরাজ গায়কোয়াড়। দারুণ ব্যাটিংয়ে হাঁকালেন সেঞ্চুরিও।

সঙ্গে শিবম দুবের ফিফটি ছাড়ানো ইনিংসে বড় সংগ্রহ পায় দল। জবাব দিতে নেমে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে কেবল লড়ে গেলেন মার্কাস স্টয়নিস। তার ঝড়ো সেঞ্চুরিতে ৬ উইকেটের জয় পায় দলটি।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৯তম ম্যাচে চেন্নাইয়ের স্টেডিয়ামে টস জিতে বল করতে নামে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। এই রান ৩ বল হাতে রেখেই তাড়া করে ফেলে লক্ষ্ণৌ।  

আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই আজিঙ্কা রাহানেকে হারায় চেন্নাই। তিনে নেমে ভালো করতে পারেননি ড্যারিল মিচেলও। বিদায় নেন ১১ রান করে। চারে নেমে জাদেজা ১৬ রান করে মহসিনের শিকার হন। এরপর রুতুরাজের সঙ্গে দারুণ জুটি গড়েন দুবে। গড়েন ১০৪ রানের জুটি। শেষ ওভারে রান আউট হয়ে জুটি ভাঙেন দুবে।  

যাওয়ার আগে খেলে যান ২৭ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৬৬ রানের দারুণ এক ইনিংস। স্রেফ ৫৬ বলে সেঞ্চুরি স্পর্শ করে চেন্নাই অধিনায়ক অপরাজিত থাকেন ১০৬ রানে। ৫৯ বলে তার ইনিংসটি সাজানো ছিল ১০ চার ও ৫ ছক্কায়।  

রান তাড়ায় খেলতে নেমে তৃতীয় বলেই বিদায় নেন লক্ষ্ণৌ ওপেনার কুইন্টন ডি কক। দুইয়ে নামা লোকেশ রাহুলকে ১৬ রানে বিদায় করেন মোস্তাফিজুর রহমান। তবে তিনে নেমে তাণ্ডব চালান মার্কাস স্টয়নিস। অপরপ্রান্তে ১৩ রান করে দেবদুত পাডিক্কাল বিদায় নিলে অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে সঙ্গ দেন নিকোলাস পুরান। ৩৪ বলে ৭০ রানের জুটি গড়েন তারা।  

১৫ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলে পুরান বিদায় নিলে ভাঙে জুটি। তবে লড়ে যান স্টয়নিস। ৫৬ বলে সেঞ্চুরি হাঁকান তিনি। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৭ রান। মোস্তাফিজের করা ওভারের তৃতীয় বলেই জয় নিশ্চিত করে স্টয়নিস মাঠ ছাড়েন। ৬৩ বলে ১৩ চার ও ৬ ছক্কায় ১২৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ৬ বলে ১৭ রানের অপরাজিত ইনিংস খেলেন দিপক হোডা।  

চেন্নাইয়ের হয়ে বল হাতে ভালো করতে পারেননি মোস্তাফিজ। ৩ ওভার ৩ বলে ৫১ রান খরচ করেন তিনি। নেন এক উইকেট। দুটি উইকেট পান মাথিশা পাথিরানা।  

এই জয়ে ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে লক্ষ্ণৌ। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে চেন্নাই।  

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।