ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

র‌্যাংকিংয়ে লম্বা লাফ জয়সওয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
র‌্যাংকিংয়ে লম্বা লাফ জয়সওয়ালের

টেস্ট ক্রিকেট দারুণ ফর্মে আছেন ইয়াশাসভি জয়সওয়াল। ভারতীয় এই তরুণ ব্যাটার টানা দুই টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে গড়েছেন রেকর্ড।

যার চাপ পড়েছেন র‌্যাংকিংয়েও। টেস্ট র‌্যাংকিংয়ে লম্বা লাফ দিয়ে শীর্ষ পনেরোতে জায়গা করে নিয়েছেন তিনি।  

রাজকোট টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ৪৩৪ রানে জয়লাভ করে ভারত। সেই ম্যাচের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২১৪ রান আসে জয়সওয়ালের ব্যাট থেকে। এই ইনিংসের কারণে র‌্যাংকিংয়ে ১৪ ধাপ এগিয়েছেন তিনি। আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে এখন তার অবস্থান ১৫তম।

একই টেস্টে সেঞ্চুরি হাকিয়ে এক ধাপ উন্নতি হয়েছে রোহিত শর্মার। তিনি আছেন ১২ নম্বরে। দ্বিতীয় ইনিংসে ৯১ রান যোগ করা শুভমান গিল ৩ ধাপ এগিয়ে ৩৫ নম্বরে উঠে এসেছেন। এদিকে অভিষেক ম্যাচে ঝড়ো ফিফটি হাঁকানো সরফরাজ খান ৭৫ নম্বরে এসেছেন।

অপরদিকে প্রথম ইনিংসে ১৫৩ রান করা ইংলিশ ওপেনার বেন ডাকেট এগিয়েছেন ১২ ধাপ। ১৩ নম্বরে আছেন তিনি। বল ও ব্যাট হাতে অবদান রাখা জাদেজা ব্যাটারদের র‌্যাংকিংয়ে ৭ ধাপ এগিয়ে ৩৪তম স্থানে আছেন। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা এই ব্যাটার রেটিং পয়েন্ট বাড়িয়ে ৪১৬ থেকে ৪৬৯ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad