ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিমকে ডেকেছেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
তামিমকে ডেকেছেন প্রধানমন্ত্রী

অনেকটা হুট করেই তামিম ইকবাল বিদায় বলেছেন আন্তর্জাতিক ক্রিকেটকে। বৃহস্পতিবার চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

পরে বিসিবির পক্ষ থেকে জানানো হয়, তামিমের সঙ্গে যোগাযোগ করতে চেয়েও ব্যর্থ হন তারা। পরে নাফিস ইকবালের মাধ্যমে ফিরে আসার আহবান জানানো হয়।

এবার তামিমের অবসর নিয়ে কথা বলতে তাকে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবারের একাধিক সুত্র বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিষয়টি।  

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসে অবসরের কারণ জানাননি। ‘ভিন্ন ভিন্ন’ কারণের কথা বললেও নির্দিষ্ট করে কিছু বলেননি। তবে তার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, অধিনায়কত্ব নিয়ে অনিশ্চয়তা ও ফিটনেস ইস্যুতে আগে থেকেই চাপে ছিলেন তামিম।

পরে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের দিন একটি পত্রিকাকে সাক্ষাৎকার দেন পাপন। সেখানে পুরো ফিট না হয়েও খেলবেন, এমন মন্তব্যের জন্য তামিমের সমালোচনা করেন। সেটিই তামিমের সিদ্ধান্তকে চূড়ান্ত করে।

তামিমের অবসরের ঘোষণায় জরুরি বোর্ড সভা ডাকে বিসিবি। নতুন অধিনায়ক না দিয়ে চলতি সিরিজে ভারপ্রাপ্ত হিসেবে লিটন দাসকে দায়িত্ব দিয়েছে বোর্ড। নতুন অধিনায়ক না দিয়ে তামিমের জন্য পথ খোলা রেখেছে বোর্ড। গতকাল সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপান।  


বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৩
এমআর/টিসি/এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।