ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘প্রি-সিরিজ’ ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ২৯, ২০২৩
‘প্রি-সিরিজ’ ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে প্রায় পাঁচ মাস বাকি। তবে এর আগে থেকেই বাংলাদেশ দলে কে থাকবেন, কে থাকবেন না তা নিয়ে জল্পনাকল্পনা শুরু হয়ে গিয়েছে।

সবচেয়ে বড় প্রশ্নটা মাহমুদউল্লাহ রিয়াদকে ঘিরে। বিশ্বকাপ দলে তার থাকা না থাকার বিষয়টি বিসিবি কর্তাদের কেউই নিশ্চিত করে বলতে পারেননি। আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ দুই ওয়ানডে সিরিজের দলে সুযোগ পাননি এই ব্যাটার। এবার আসন্ন আফগানিস্তান সিরিজের ২৬ জনের ক্যাম্পেও রাখা হয়নি তাকে।

আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে প্রি-সিরিজ ক্যাম্প। সহকারী কোচ নিক পোথাসের অধীনে অনুশীলন করতে দেখা গেছে তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেনকে। কিন্তু ছিলেন না মাহমুদউল্লাহ।

কেন নেই সেই প্রশ্নের উত্তরে জাতীয় দলের ম্যানেজার নাফিস ইকবাল বলেন, ‘না (স্কোয়াডে নেই), থাকলে তো দেখতেন। এই প্রশ্নটা মনে হয় না আমার জন্য। এটা নির্বাচকদের ব্যাপার। প্রি-সিরিজ ক্যাম্পে যা হয়, সাধারণত একটা সিরিজের আগে যদি সময় থাকে, তখন আমরা এমন একটা ক্যাম্প করি। এরপর যখন যে সংস্করণে খেলা হয়, তখন সে সংস্করণটাকে গুরুত্ব দিয়ে এগোতে হয়। ’

‘আমাদের এখন ২৬ জনের দল দেওয়া হয়েছে। এর মধ্যে ৫ জন ‘এ’ দলে আছে। বাকিরা এখানে আছে। কারণ ‘এ’ দলের খেলা আছে। (জুনের) ৩ তারিখে খেলা শেষ হলে দুই-একদিন বিশ্রাম নিয়ে আমাদের সঙ্গে যোগ দেবে। তখন আমাদের সবাই এক সঙ্গে অনুশীলন করবে। ’ 

হজ পালনের জন্য আগামী ২২ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ছুটি নিয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ জুলাই থেকে। তাই বলা যায়, এই সিরিজেও থাকছেন না তিনি। মাহমুদউল্লাহর ছুটির প্রসঙ্গে বিসিবি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘হজ পবিত্র জিনিস। আমাদের তাকে সাপোর্ট করা উচিত। এটা বিশ্বকাপ সিলেকশনের ক্ষেত্রে কোনো বাধা হবে না। ’

গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ড সিরিজের পর ওয়ানডে দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ। টেস্ট থেকে অবসর নিয়েছেন আগেই। গত বছর এশিয়া কাপের পর থেকে টি-টোয়েন্টি দলেও সুযোগ পাচ্ছেন না ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

এদিকে আগামী ১৪ জুন ঢাকায় শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে জুলাইয়ে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।