ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

লিটনকে দেখলে মনে হয় ব্যাটিং করা খুব সহজ : স্টার্লিং

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
লিটনকে দেখলে মনে হয় ব্যাটিং করা খুব সহজ : স্টার্লিং

চট্টগ্রাম থেকে : ‘লিটন দাস টনটনে মোনালিসা আঁকছেন’ ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটারের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৪ রানের ইনিংস দেখে এমন বলেছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ। তার ব্যাটিং দেখা বরাবরই প্রশান্তির।

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও এমন এক ইনিংস খেলেছেন তিনি।

প্রথমে ১৮ বলে সেঞ্চুরি করে হয়েছেন দেশের দ্রুততম। শেষ অবধি ১০ চার ও ৩ ছক্কার ইনিংস থেমেছে ৪১ বলে ৮৩ রান করে। এমন ইনিংসের পর লিটনকে নিয়ে প্রশংসা ছিল প্রতিপক্ষ অধিনায়ক পল স্টার্লিংয়ের কণ্ঠে।  

তিনি বলেছেন, ‘লিটন দাস দারুণ একজন ক্রিকেটার। আপনি জানেন সে কতটা ভালো। আমরা বিশ্বকাপেও এমন বেশ কয়েকটি ইনিংস দেখেছি। তাকে দেখলে মনে হয় ব্যাটিং করাটা খুবই সহজ। তার ব্যাটিং দেখাটা চোখের প্রশান্তি। আর কিছু বলতে চাই না। ’

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ মিলিয়ে খুব একটা চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি লিটন দাসদের। আয়ারল্যান্ডের বোলাররা ছিলেন সাদামাটা। বলে গতি নেই, লাইন-লেন্থও ছন্নছাড়া। আইরিশ বোলারনা কি মানসিকভাবে পিছিয়ে পড়েছেন?

এমন প্রশ্নে স্টার্লিং বলেছেন, ‘আমি আসলে এমন কিছু দেখছি না। আমার কাছে মনে হয় তাদের (বোলাররা) সামর্থ্য আছে এবং তারা উন্নতি করতে চায়। আমাদের আসলে এমন কঠিন উইকেট নেয়ার পথ খুঁজে বের করতে হবে। সবাই সেই চেষ্টা করছে। আপনি যদি ম্যাচের আগে আমাদের খেয়াল করেন তাহলে আমরা সবাই খুব আশাবাদী ছিলাম। কয়েক ওভার ফিল্ডিং করার পর মনে হয় আমরা হাঁপিয়ে যাই। আমাদের এটা থেকে বেরিয়ে আসতে হবে। ’

বাংলাদেশ সময় : ১২২২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।