ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আফগানদের হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান। প্রথম দুই ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারার পর শেষ ম্যাচে এসে নিজেদের মেলে ধরল শাদাব খানের দল।

আর এতেই হোয়াইটওয়াশও এড়াতে পেরেছে তারা।  

গতকাল শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাব দিতে নেমে ১১৬ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান। পাকিস্তান জয় পায় ৬৬ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই মোহাম্মদ হারিসকে হারায় পাকিস্তান। তিনে নেমে দুই অঙ্ক ছুঁয়েই উইকেট হারান তাইয়েব তাহির। এরপর ১৩ বলে ২৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন আবদুল্লাহ শফিক। একপ্রান্ত আগলে রাখা সাইম ৪৫ রানের জুটি গড়েন ইফতেখারের সঙ্গে। এরপর ফিফটি হাঁকানোর এক রান বাকি থাকতেই ক্যাচ তুলে বিদায় নেন। এর আগে ৪০ বলে ৪টি চার ও ২টি ছক্কায় করেন ৪৯ রান।

ইফতিখার ২৫ বলে ২ ছক্কায় করেন ৩১ রান। ইমাদ ওয়াসিম থামেন ১৩ রানে। শেষদিকে শাদাব খানের ১৭ বলে ৫ চারে ২৮ রানের সুবাদে বড় পুঁজি গড়ে পাকিস্তান। আফগানদের হয়ে জোড়া উইকেট নেন মুজিব উর রহমান। বাকি সব বোলার একটি করে উইকেট পান।  

রান তাড়ায় খেলতে নেমে রহমানউল্লাহ গুরবাজ ও সেদিকউল্লাহ উদ্বোধনী জুটিতে তুলেন ৩৫ রান। এরপরই দ্রুত ৩ উইকেট হারায় আফগানিস্তান। গুরবাজ ১১ বলে করেন ১৮। সেদিকউল্লাহ ১১ ও ইব্রাহিম জাদরান করেন ৩ রান।  

মাঝে উসমান ঘানি ও মোহাম্মদ নবি ৩১ রানের জুটি গড়েন। এরপর নবি ১৭ রানে বিদায় নিলেই খেই হারায় আফগানরা। খেলতে নেমেই ইহসানউল্লাহর বাউন্সারে হেলমেটের গ্রিলে আঘাত পান নাজিবউল্লাহ জাদরান। তার থুতনি থেকে রক্ত বেরুতে দেখা যায়। ছেড়ে যান মাঠ। শেষদিকে রশিদ খান ১৬ ও আজমতউল্লাহ ওমরজাই ২১ রান করলেও বাকি কেউই পারেননি উল্লেখযোগ্য রান তুলতে।  

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।