ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে ভয় পাচ্ছে না আয়ারল্যান্ড

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
বাংলাদেশকে ভয় পাচ্ছে না আয়ারল্যান্ড

চট্টগ্রাম থেকে : জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তখন সবকিছু নড়াচড়া দিয়েও উঠেনি ঠিকঠাক। ম্যাচের ফাঁকে এখনও একদিন বাকি, মাঠকর্মীদেরও খুব একটা তাড়া নেই তাই।

এর মধ্যেই অনুশীলন শুরু করে আয়ারল্যান্ড দল। তারা সেখানে ছিল বেশ সিরিয়াসও। লম্বা সময় ধরেই অনুশীলনে ব্যস্ত ছিল সফরকারীরা।  

এরপর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন রস অ্যাডেইর। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে ভরাডুবি হওয়া আয়ারল্যান্ডের স্কোয়াডে ছিলেন না তিনি। বাঁহাতি এই ব্যাটার টি-টোয়েন্টি সিরিজে এসে ইতিবাচকই থাকতে চাইলেন, দিলেন আক্রমণাত্মক ক্রিকেটের বার্তা। সঙ্গে তিনি জানালেন, বাংলাদেশকে নিয়ে ভয় নেই তাদের।  

তিনি বলছিলেন, ‘বাংলাদেশ মাঝের ওভারগুলোতে খুব ভালো ব্যাটিং করেছে।  মুশফিক বা বাকিদের ভেতর দারুণ অভিজ্ঞতা ছিল। সে (মুশফিক) অসাধারণ ব্যাট করেছে। ডিসিপ্লিন থাকা দরকার কিন্তু একই সঙ্গে আক্রমণাত্মকও। আমরা বাংলাদেশকে ভয় পাচ্ছি না। তাদের সঙ্গে সত্যিই ভালো খেলতে হবে। ’

কোন ধরনের ক্রিকেট খেলবেন এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমরা সেটাই করতে চাই, যেটাতে ভালো। মনে হচ্ছে, ব্যাট হাতে আক্রমণাত্মক হব, আর বোলিং ও ফিল্ডিংয়েও। আমরা যদি সেটা করতে পারি, আপনি জানেন না কী ঘটবে। ’ 

টি-টোয়েন্টি ক্রিকেটে সাম্প্রতিক সময়ে বেশ সুখস্মৃতি আছে আয়ারল্যান্ডের। বিশ্বকাপে তারা হারিয়েছে ইংল্যান্ডকে। এই ফরম্যাট এলে দলগুলোর মধ্যে ব্যবধানও কমে আসে। রস অ্যাডেইরের ‍মুখেও ফরম্যাট বদলে যাওয়ার স্বস্তি।  

তিনি বলেছেন, ‘ছেলেরা হতাশ কিন্তু এটা নতুন শুরু, নতুন ফরম্যাট। আমরা ফিরে আসার চেষ্টা করছি আর যতটুকু ইতিবাচক থাকা যায়। আমরা জানি বাংলাদেশ কতটা ভালো দল। নতুন ফরম্যাটে ঢোকার সুযোগ হিসেবে দেখছি। ’

বাংলাদেশ সময় : ১৫৫৭ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।