ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টিকিটের গায়ে যুক্তরাজ্যের পতাকাকে ‘ভুল’ বলছে না বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
টিকিটের গায়ে যুক্তরাজ্যের পতাকাকে ‘ভুল’ বলছে না বিসিবি

বুধবার থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচের টিকিট বিক্রি শুরু হয়েছে মঙ্গলবার।

এর মধ্যে অবশ্য শুরু হয়েছে সমালোচনা। টিকিটের গায়ে ইংল্যান্ডের পতাকার বদলে দেওয়া হয়েছে যুক্তরাজ্যের পতাকা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে সমালোচনা।  

তবে এই ঘটনাকে ‘ভুল’ বলছে না বিসিবি। বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছেন, যুক্তরাজ্যের পতাকা ব্যবহারে কোনো সমস্যা নেই। ঘটনাটিকে ‘সাধারণ ব্যাপারও’ বলছেন সিইও।  

তিনি বলেছেন, ‘আমরা দেখেছি (পতাকার ভুল)। এটা তো আসলে কোনো ভুল নয়। আমরা যদি আয়ারল্যান্ড বা স্কটল্যান্ডের পতাকা ব্যবহার করতাম তাহলে ভুল বলা যেত। ইংল্যান্ডের ক্ষেত্রে যুক্তরাজ্যের পতাকা ব্যবহার করা যায়। এটি সাধারণ ব্যাপার। ’

ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েলস, স্কটল্যান্ডসহ কয়েকটি দেশ মিলে হয় যুক্তরাজ্য। তাদের অলিম্পিক দলের জন্য ব্যবহৃত হয় আলাদা পতাকা। সেটিকেই দেখা গেছে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের ম্যাচের টিকিটে। আইসিসিসহ সব জায়গায় ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য ব্যবহার করা হয় সাদার মধ্যে লালের পতাকাটি।  

এমন ঘটনা অবশ্য নতুন নয় বিসিবির জন্য। ২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের খেলা সকাল ১০টায় শুরু হলেও, টিকেটের গায়ে ছাপা হয় রাত ১০টার কথা। বাংলাদেশ বানানে ভুল দেখা যায় ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের টিকেটের গায়ে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।